২৩ সদস্য নিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’, ক্যাম্প চলবে বগুড়ায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১১ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২২
২৩ সদস্য নিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’, ক্যাম্প চলবে বগুড়ায়

বাংলাদেশ জাতীয় দলের ব্যাকআপ হিসাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একটা দল করার চিন্তা ভাবনা করেছিল । জাতীয় দলের বাইরে থাকা এবং প্রতিভাবান ক্রিকেটারদের সুযোগ দিতেই এই সিদ্ধান্ত নিয়েছিল তারা। নানা কারণে আলোর মুখ দেখেনি সেই দল। অবশেষে পূর্ণতা পেল ‘বাংলাদেশ টাইগার্স’ নামের দলটি, ঘোষিত হলো স্কোয়াড।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিসিবি থেকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ২৩ সদস্যের ‘বাংলাদেশ টাইগার্স’ দল ঘোষণা করেছে। ঘোষিত দলনেতার দায়িত্বে আছেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক। ২৫ ফেব্রুয়ারি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হবে এই দলের ক্যাম্প, চলবে ৭ মার্চ পর্যন্ত।

মমিনুল ছাড়াও এই দলে জায়গা পেয়েছেন জাতীয় দলে খেলা পরীক্ষিত অনেকেই। এদের মধ্যে আছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাদমান ইসলাম ও সাইফ হাসানরা। বিপিএলে দারুণ পারফর্ম্যান্স করে দলে জায়গা পেয়েছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়ও।

সদ্য শেষ হওয়া বিপিএলে ভালো করে কপাল খুলে গেছে আরও অনেকের। বাংলাদেশ টাইগার্স দলে জায়গা করে নিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী। এছাড়াও আছেন মোহাম্মদ মিঠুন থেকে শুরু করে রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকতরা।

বাংলা টাইগার্সের কাজ হলো জাতীয় দলের বাইরে থাকা ও সম্ভাবনাময় ক্রিকেটারদের জাতীয় দলের জন্য তৈরি রাখা। এই উপলক্ষ্যে বিসিবির সর্বশেষ মিটিংয়ে বাংলা টাইগার্সের নামে একটি কমিটি করা হয়। তার দায়িত্ব দেওয়া হয় বোর্ড পরিচালক কাজী ইনাম আহমেদকে।

তিনি জানিয়েছিলেন, জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের প্লাটফর্ম হবে এই দল।

বাংলাদেশ টাইগার্স স্কোয়াড
মমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, সৈকত আলি, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, সৈয়দ খালেদ আহমদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

জ্যোতির চোখ-মুখে স্বপ্ন পূরণের আনন্দ

জ্যোতির চোখ-মুখে স্বপ্ন পূরণের আনন্দ

আইপিএলে দল পাননি যেসব তারকা ক্রিকেটার

আইপিএলে দল পাননি যেসব তারকা ক্রিকেটার