বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২২
বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

বিশ্বকাপের পর পরই আফগানিস্তান দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ল্যান্স ক্লুজনার। এরপর থেকেই হেড কোচের সন্ধানে আছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বাংলাদেশ সিরিজের জন্য অন্তবর্তীকালীন কোচ হিসেবে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল-কে দায়িত্ব দিয়েছে এসিবি।

বাংলাদেশের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুইটি টি-টোয়েন্টি খেলবে আফগানরা। এ সিরিজের জন্য কোচ হিসেবে রশিদ-নবীদের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন স্টুয়ার্ট ল।

স্টুয়ার্ট ল-কে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে এসিবি। এরই মধ্যে আফগানদের দায়িত্ব নিতে বাংলাদেশে পৌঁছেছেন ল।

আনুষ্ঠানিক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জানিয়েছে, ‘আমাদের জাতীয় দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে স্টুয়ার্ট গ্রান্ট ল-কে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি এর মধ্যেই বাংলাদেশে পৌঁছেছেন, দেশটার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগেই নিজের দায়িত্ব বুঝে নেবেন ল।’

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই আয়োজিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। এই সিরিজটি আইসিসি ওয়ানোডে বিশ্বকাপের সুপার লিগের অংশ। ওয়ানডে সিরিজের পর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুইটি টি-টোয়েন্টি খেলবে দু’দল।

২০১১ সালে জেমি সিডন্সের পদত্যাগের পর বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব নিয়েছিলেন স্টুয়ার্ট ল। তবে খুব বেশিদিন বাংলাদেশের দায়িত্বে ছিলেন না। মাত্র ১০ মাস দায়িত্ব পালন করেছিলেন এই অজি ক্রিকেটার।

শুধু বাংলাদেশ জাতীয় দল নয়, ২০১৬ যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের পরামর্শক হিসেবেও কাজ করেছিলেন তিনি। এছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল খুলনা টাইটানসের হেড কোচ হিসেবেও দায়িত্ব পালনের অভিজ্ঞতাও আছে তার।

খেলোয়াড়ি জীবনে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন ৫৪ ওয়ানডে এবং এক টেস্ট। ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন স্টুয়ার্ট ল।

খেলোয়াড়ি জীবনে সফল না হলেও তার কোচিং ক্যারিয়ার বেশ উজ্জ্বল। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজকে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তার। এছাড়াও কাউন্টি দল এসেক্স এবং ল্যাঙ্কাশায়ারে কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ রাজিন সালেহ

বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ রাজিন সালেহ

টেস্টে ভালো হওয়ায় ওয়ানডে দলে ইবাদত-জয়-শান্ত

টেস্টে ভালো হওয়ায় ওয়ানডে দলে ইবাদত-জয়-শান্ত

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিলো আফগানিস্তান

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিলো আফগানিস্তান