ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াডে নেই আভিষ্কা ফার্নান্দো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াডে নেই আভিষ্কা ফার্নান্দো

অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ঘরের মাঠে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছে শ্রীলঙ্কা। সেই হারের ক্ষত শুকাতে না শুকাতেই আবারও মাঠে নামতে হচ্ছে লঙ্কানদের। এবার প্রতিপক্ষ ভারত। এ সফরের জন্য টি-টোয়েন্টি স্কোয়াড দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দলে নেই ব্যাটার আভিষ্কা ফার্নান্দো।

অস্ট্রেলিয়া বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে তিনটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন আভিষ্কা ফার্নান্দো, রমেশ মেন্ডিস এবং নুয়ান থুসারা।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে আভিষ্কা ফার্নান্দোর বাদ পড়াটা অবধারিতই ছিল। ওয়ানডে ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে পারলেও টি-টোয়েন্টিতে এখনও নিজের জাত চেনাতে পারেননি ফার্নান্দো।

এখন পর্যন্ত ৩২ টি-টোয়েন্টি খেলে ১২ গড়ে করেছেন মাত্র ৩৩৬ রান। ক্যারিয়ারজুড়ে নেই কোনো হাফ সেঞ্চুরি। এছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে মাত্র ৫ দশমিক ৫০ গড়ে করেছেন ১১ রান। অবশ্য প্রথম দুই টি-টোয়েন্টির পর ইনজুরির কারণে দলের বাইরে ছিটকে গেছেন তিনি।

এদিকে অস্ট্রেলিয়ায় কোনো ম্যাচ না খেলেই ছিটকে পড়েছেন রমেশ মেন্ডিস। অবশ্য এর পিছনে দায়ী ইনজুরি। এছাড়াও পেসার নুয়ান থুসারাও ইনজুরির কবলে পড়ে ভারতের বিমান ধরতে পারবেন না।

তাদের বদলি হিসেবে ভারত সফরের দলে জায়গা পেয়েছেন আসিয়ান ড্যানিয়েল। অবশ্য তার দলে অন্তর্ভূক্তির বিষয়টি এখনও মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় আছে। চলতি বছর জিম্বাবুয়ে সিরিজে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে ছিলেন এই ২১ বছর বয়সী অফ স্পিনার।

শ্রীলঙ্কা স্কোয়াড
দাশুন শানাকা (অধিনায়ক), পাথুম নিষাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দীনেশ চান্দিমাল, দানুষ্কা গুনাথিলাকা, কামিল মিশারা, জেনিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, মহেশ থিকশানা, জেফরি বান্দারসি, প্রবীণ জয়াবিক্রমা, আশিয়ান ড্যানিয়েল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :