ডাক পেয়েই আফগানদের হোয়াইটওয়াশ করতে চান ইবাদত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
ডাক পেয়েই আফগানদের হোয়াইটওয়াশ করতে চান ইবাদত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ডামাডোলের পরপরই মাঠে গড়াচ্ছে বাংলাদশ-আফগানিস্তান সিরিজ। ঘরের মাঠে আফগানদের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে আতিথ্য দিবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ঘরের মাঠে রশিদ-নবীদের হোয়াইটওয়াশ করতে চান প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পাওয়া পেসার ইবাদত হোসেন।

চলতি বছরের শুরুতেই টেস্টে নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারিয়েছিল বাংলাদেশ। এরপর থেকেই আলোচনায় ছিলেন পেসার ইবাদত হোসেন। টেস্টে ভালো খেলায় সরাসরি ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তিনি। সুযোগ পেয়েই জানালেন আফগানদের হোয়াইটওয়াশ করতে মুখিয়ে আছেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজে দারুণ পারফর্ম করলেও সদ্য শেষ হওয়া বিপিএলে পারফর্ম করতে পারেননি ইবাদত। অবশ্য একাদশেই ছিলেন মাত্র পাঁচ ম্যাচ। পাঁচ ম্যাচে শিকার করেছিলেন মাত্র ছয় উইকেট।

এই রকম সাদামাটা পারফর্মেন্সের পরও সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে ডাক পেয়েছেন এ পেসার। ঘটনাটা বিস্মিত করলেও সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ইবাদত।

জানান, আফগানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য। তিনি বলেন, ‘আমরা ফাস্ট বোলাররা চেষ্টা করবো, এখানে যে তিনটা ম্যাচ আছে তার মধ্যে এক-দুইটা ম্যাচ জেতাবো। আমি মনে করি আমাদের ফাস্ট বোলিং ডিপার্টমেন্ট খুব ভালো। ভালো সময় যাচ্ছে সবার। চেষ্টা করবো যাতে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারি।’

ওয়ানডে দলে ডাক পেলেও ঘরোয়া ক্রিকেটে একদিনের ম্যাচ খেলার রেকর্ড ইবাদতে পক্ষে কথা বলে না। ক্যারিয়ারে মাত্র ১১ লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ইবাদত। এ সময়ে তার স্বীকার মাত্র ১০ উইকেট। ঘটনাটি তাকেও বিস্মিত করেছে।

তিনি বলেন, ‘আলহামদুল্লিলাহ যে ওয়ানডে দলে সুযোগ পেয়েছি। সারপ্রাইজ আসলে…আমি ওয়ানডে দলে সুযোগ পেয়েছি। তবে আমি ভালো করার চেষ্টা করবো। আমি মাত্র ১১ টা লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছি।’

বিপিএলে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে খেলেছিলেন ইবাদত। একই সময়ে দলে ছিলেন জাতীয় দলের সেরা তিন ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মাশরাফি বিন মর্তুজা। বিপিএলে খেলার সময় তাদের কাছ থেকে অনেক সাহায্য পেয়েছেন বলে জানান তিনি।

বলেন, ‘সর্বশেষ বিপিএলে তামিম ভাই, রিয়াদ, মাশরাফি ভাই আমাদের দলে ছিলেন। ওনাদের কাছ থেকে অনেক সাপোর্ট পেয়েছি। এখানে আবার সাদা বলে প্র্যাকটিস করতেছি।’

নিউজিল্যান্ডের প্রথম টেস্টে জিততে বড় ভূমিকা রেখেছেন ইবাদত হোসেন। সেই আত্মবিশ্বাস নিয়েই আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ জেতাতে চান তিনি। 

এ বিষয়ে ইবাদত বলেন, ‘বছরের শুরুটা আমরা খুব ভালো ভাবে শুরু করেছি। নিউজিল্যান্ডকে হারিয়েছে ওদের মাটিতে। তখন থেকে অনেক কনফিডেন্ট আছে। বিপিএলে অনেক কনফিডেন্ট ছিলাম। সেই কনফিডেন্ট টা আফগানিস্তান সিরিজে কাজে লাগাতে চাই।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১৫০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে ম্যাচ

১৫০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে ম্যাচ

আফগানদের সামলাতে চট্টগ্রামে টাইগারদের প্রস্তুতি শুরু

আফগানদের সামলাতে চট্টগ্রামে টাইগারদের প্রস্তুতি শুরু

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক