অস্ট্রেলিয়ার সীমিত ওভারের স্কোয়াডে নেই ওয়ার্নার-কামিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৩ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২২
অস্ট্রেলিয়ার সীমিত ওভারের স্কোয়াডে নেই ওয়ার্নার-কামিন্স

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এ সফরের তিনটি করে টেস্ট এবং ওয়ানডে ও একটি টি-টোয়েন্ট খেলবে দু’দল। এ সফরের জন্য ঘোষিত সীমিত ওভারের দলে নেই ডেভিড ওয়ার্নার, প্যাট ক্যামিন্সের মতো তারকারা। তাদেরকে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

নিরাপত্তার অজুহাতে দীর্ঘ দুই যুগেও পাকিস্তান সফর করেনি অস্ট্রেলিয়া দল। সেই শঙ্কা দূরে ঠেলে পাকিস্তান সফর করবে অস্ট্রেলিয়া। পাকিস্তান সফরে অজিরা পূর্ণ শক্তির টেস্ট স্কোয়াড নিলেও সীমিত ওভারের সিরিজে তা থাকছে না।

গুঞ্জন ছিল পাকিস্তান সফরের সীমিত ওভারের সিরিজ খেলতে চাননা অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। শঙ্কাটা নিরাপত্তা নিয়ে নয়, বরং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিল) শুরুর অংশে খেলতে না পারা।

তবে শুরুর অংশে খেলতে না পারলেও পাকিস্তান সফর শেষ হওয়ার পর দিন থেকেই আইপিএলে খেলতে চান অজি ক্রিকেটাররা। সেই সুযোগ করে দিতেই সিনিয়র ক্রিকেটারদের দলে রাখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পাকিস্তান সফরে থাকবেন না অজি ওপেনার ডেভিড ওয়ার্নার, টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। এছাড়াও থাকছেন না মিচেল স্টার্ক এবং জশ হ্যাজলেউড। এদের মধ্যে মিচেল স্টার্ক আইপিএলে খেলবেন না।

অন্যদিকে নিজের বিয়ে উপলক্ষ্যে পাকিস্তান সফরের পুরোটাতেই অনুপস্থিত থাকবেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

অজিদের স্কোয়াডে ঘোষণা নিয়ে প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘আমরা পাকিস্তান সিরিজে তারুণ্য নির্ভর দল গড়তে চেয়েছিলাম। সেটাই করেছি আমরা। দলে তরুণদের সুযোগ দেওয়া হয়েছে।’

পাকিস্তান সফরে সীমিত ওভারের সিরিজে অজি তারকা ক্রিকেটাররা না থাকলেও, সেই সময় আইপিএল খেলতে পারবেন না তারা। কারণ তারা সিএ’র চুক্তিবদ্ধ ক্রিকেটার হওয়ায় জাতীয় দলের খেলাচালীন আইপিএল খেলতে পারবেন না। তাই এ সময়ে তারা আইপিএলে নিজ দলে যোগ দিয়ে কোয়ারেন্টাইন পালন করবেন। চলতি বছরের ৬ এপ্রিল থেকে মাঠে নামতে পারবেন তারা।

এদিকে সিএ’র কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা নাথান কোল্টার নাইল, রাইলি মেরেডিথ, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামসদের শুর থেকেই আইপিএলে খেলতে কোনো বাঁধা নেই।

অস্ট্রেলিয়া স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, মারনাস ল্যাবুশেন, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল খেলবেন, পাকিস্তান সিরিজকে ‘না’ অস্ট্রেলিয়া তারকাদের

আইপিএল খেলবেন, পাকিস্তান সিরিজকে ‘না’ অস্ট্রেলিয়া তারকাদের

পাকিস্তানিদের স্পিন জবাবে প্রস্তুত মার্নাস লাবুশেন

পাকিস্তানিদের স্পিন জবাবে প্রস্তুত মার্নাস লাবুশেন

পাকিস্তান সফরে স্পিন কোচ না পাওয়ার ‘শঙ্কায়’ অস্ট্রেলিয়া

পাকিস্তান সফরে স্পিন কোচ না পাওয়ার ‘শঙ্কায়’ অস্ট্রেলিয়া

নির্ভয়ে অস্ট্রেলিয়াকে পাকিস্তান আসতে বললেন সাকলাইন

নির্ভয়ে অস্ট্রেলিয়াকে পাকিস্তান আসতে বললেন সাকলাইন