ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের ‘বিতর্কিত’ পেসার শ্রীশান্থ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ পিএম, ১০ মার্চ ২০২২
ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের ‘বিতর্কিত’ পেসার শ্রীশান্থ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিল দুই দল রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। শুধু এ দুই দল নয়, নিষেধাজ্ঞায় পড়েছিলেন তিন ক্রিকেটারও। অজিত চান্ডিলা এবং অঙ্কিত চাভানের পাশাপাশি এই তালিকায় ছিলেন পেসার শ্রীশান্থ। সাত বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছিলেন। মাঠে ফিরেই জানালেন ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি।

২০১৩ সালে আইপিএলে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন শ্রীশান্থ। এ কারণে সাত বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন এই পেসার। নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২০ সালের আগস্টে মাঠে ফেরার অনুমতি পান। তবে করোনাভাইরাস মহামারি কারণে মাঠে ফিরতে পারছিলেন না তিনি। শেষ পর্যন্ত চলতি বছর শুরু হওয়া রঞ্জি ট্রফিতে নিজ রাজ্য দল সৌরাষ্ট্রের হয়ে মাঠে ফিরেছিলেন। তবে মাঠে ফিরে এখানেই ইতি টেনেছেন নিজের ক্যারিয়ারের।

বুধবার (৯ মার্চ) এক টুইট বার্তায় নিজের অবসরের কথা জানান শ্রীশান্থ। তিনি বলেন, ‘পরিবার, সতীর্থ এবং ভারতীয় জণগনকে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য সম্মানের। আমি দুঃখভরাক্রান্ত হয়ে জানাচ্ছি, আমি ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘ভবিষ্যত প্রজন্মের ক্রিকেটারদের জন্য আমি প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। এই সিদ্ধান্ত আমাকে খুশি করবে না। তবে এই মুহূর্তে এটাই আমার জন্য সঠিক সিদ্ধান্ত। আমি ক্রিকেট খেলার প্রত্যেকটা মুহূর্তকেই উপভোগ করেছি।’

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ টেস্ট,৫৩ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি খেলেছিলেন শ্রীশান্থ। এ সময় নিজের পকেটে ভরেছিলেন ১৬৯ উইকেট।

ক্রিকেট মাঠে পারফর্মেন্স দিয়ে নিজের জাত চেনালেও মাঠের বাইরের বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডের জন্য প্রায় সময়ই খবরের শিরোনাম হয়েছিলেন শ্রীশান্থ। ক্রিকেট ছাড়াও অভিনয়েও কাজ করেছেন এই পেসার। এছাড়াও মাঠে প্রতিপক্ষের বিরুদ্ধে আগ্রাসী আচরণেও বেশ পটু ছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

মিথুন মানস : আক্ষেপ আর অপেক্ষা

মিথুন মানস : আক্ষেপ আর অপেক্ষা

বিশ্বসেরা টেস্ট অলরাউন্ডার এখন জাদেজা

বিশ্বসেরা টেস্ট অলরাউন্ডার এখন জাদেজা

মোহালি টেস্টে জাদেজার রেকর্ড

মোহালি টেস্টে জাদেজার রেকর্ড

স্বপ্নের নায়কের কাছ থেকে শততম টেস্টের ক্যাপ পেলেন কোহলি

স্বপ্নের নায়কের কাছ থেকে শততম টেস্টের ক্যাপ পেলেন কোহলি