সহজ জয় শেখ জামাল-গাজী গ্রুপ ও প্রাইম ব্যাংকের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৮ মার্চ ২০২২
সহজ জয় শেখ জামাল-গাজী গ্রুপ ও প্রাইম ব্যাংকের

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডে সহজ জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বিকেএসপির তিন নম্বর মাঠে শেখ জামাল ৪৯ রানে হারিয়েছে লিজেন্ডস অব রুপগঞ্জকে। টস জিতে প্রথমে ব্যাট করে অধিনায়ক ইমরুল কায়েসের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেটে ২৯৭ রান করে শেখ জামাল। ১৩৯ বল খেলে ১৩টি চার ও একটি ছক্কায় ১২২ রান করেন ইমরুল। এছাড়া সাইফ হাসান ৭৮ ও নুরুল হাসান সোহান করেন ৬৪ রান।

রুপগঞ্জের মেহেদি হাসান রানা ২টি উইকেট নেন। বল হাতে ১ উইকেট শিকার করেন দীর্ঘদিন পর লিস্ট ‘এ’ ক্রিকেটে ফেরা মাশরাফি বিন মর্তুজা।

শেখ জামালের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে নাইম ইসলামের ৯৫ রান সত্ত্বেও ২৪৮ রানে অলআউট হয় রুপগঞ্জ। শেখ জামালের স্পিনার সানজামুল ইসলাম শিকার করেন ৫ উইজেট। এই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ইমরুল।

মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিটি ক্লাবের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে গাজী গ্রুপ। টস জিতে সিটিকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় গাজী গ্রুপ। পেসার কাজী অনিকের বোলিং তোপে ১৯৯ রানে গুটিয়ে যায় সিটি। ৩০ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অনিক।

২০০ রানের লক্ষ্য স্পর্শ করতে ৪৭ ওভার পর্যন্ত ব্যাট করে গাজী। ওপেনার মেহেদি মারুফ সর্বোচ্চ ৯০ রান করেন।

সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেছেন প্রাইম ব্যাংকের এনামুল হক বিজয় ও নাসির হোসেন। তাদের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান তুলে ৮৬ রানের জয় পায় প্রাইম ব্যাংক।

আটটি করে চার-ছক্কায় ১২৫ বলে ১২৭ রান করেন বিজয়। আর ১০৩ বলে ১০৫ রানে অপরাজিত থাকেন নাসির। তার ইনিংসে ছিল ১২টি চার ও ২টি ছক্কা।

৩১৫ রানের বড় টার্গেটের জবাব ব্যাট হাতে দিতে পারেনি রুপগঞ্জ। জাকির হাসান ৭৯ ও ভারতের বাবা অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেন। কিন্তু তাদের অন্য ব্যাটাররা ব্যর্থ হলে ২২৮ রানে অলআউট হয়ে ম্যাচ হারে রুপগঞ্জ। প্রাইম ব্যাংকের রাকিবুল হাসান ৪টি ও অলক কাপালি ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন বিজয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

১৩৯ বলে ইমরুল কায়েসের ১২২ রান

১৩৯ বলে ইমরুল কায়েসের ১২২ রান

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি

ডিপিএলে সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়

ডিপিএলে সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়

ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন অমিত হাসান

ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন অমিত হাসান