জিম্বাবুয়ের বোর্ড প্রধানের বিরুদ্ধে স্ট্রিকের মামলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১০ এএম, ৩০ এপ্রিল ২০১৮
জিম্বাবুয়ের বোর্ড প্রধানের বিরুদ্ধে স্ট্রিকের মামলা

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সভাপতি তেভেঙ্গা মুকুহলানির বিরুদ্ধে ১ মিলিয়ন ডলারের মানহানি মামলা করেছেন দেশটির সাবেক অধিনায়ক ও কোচ হিথ স্ট্রিক। স্ট্রিককে নিয়ে বোর্ড প্রধান বর্ণবাদী মন্তব্য করায় মানহানির মামলা করেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ।

২০১৯ বিশ্বকাপের বাছাই পর্ব টপকাতে ব্যর্থ হয় জিম্বাবুয়ে। ফলে কোচের দল থেকে স্ট্রিককে সরিয়ে দেয় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। স্ট্রিককে চাকরিচ্যুত করেই ক্ষান্ত হননি বোর্ড প্রধান। স্ট্রিকের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগও আনেন মুকুহলানি। সেই অভিযোগের ভিত্তিতেই মুকুহলানির বিপক্ষে মানহানির মামলা করেছেন স্ট্রিক।

জিম্বাবুয়ে বোর্ড প্রধানের বিরুদ্ধে মানহানি মামলার ব্যাপরে স্ট্রিকের আইনজীবী জেরাল্ড এমলটসার বলেন, ‘আমার মক্কেলের বিরুদ্ধে অপমানজনক অভিযোগ আনা হয়েছে। বোর্ড কর্তা যেসব শব্দ ব্যবহার করেছেন, ঐগুলো পুরোপুরি বর্ণবাদীর সঙ্গে সম্পৃক্ত। এ জন্য স্ট্রিকের সম্মানের হানি হয়েছে। তাই বোর্ড প্রধানের বিরুদ্ধে ১ মিলিয়ন ডলারের মানহানি মামলা করা হয়েছে।’

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হওয়ায় পুরো কোচিং স্টাফকেই বরখাস্ত করে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। কেবল বরখাস্ত করেই ক্ষান্ত হয়নি। প্রধান কোচ হিথ স্ট্রিকের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ এনেছেন জেডসির চেয়ারম্যান তেভেঙ্গা মুকুহলানি। স্ট্রিক শ্বেতাঙ্গ হওয়ায় দলের কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের সাথে বর্ণবাদী আচরণ করেছেন বলেও সে সময় অভিযোগ করেন মুকুহলানি।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালে নাদাল

ফাইনালে নাদাল

মনটেলাকে বরখাস্ত করেছে সেভিয়া

মনটেলাকে বরখাস্ত করেছে সেভিয়া

ফিফা কর্তৃক আজীবন নিষিদ্ধ ব্রাজিল ফুটবল প্রধান

ফিফা কর্তৃক আজীবন নিষিদ্ধ ব্রাজিল ফুটবল প্রধান

কোচের পদ ছাড়ছেন ম্যারাডোনা

কোচের পদ ছাড়ছেন ম্যারাডোনা