চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীর কাছে হারলো মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ০৫ এপ্রিল ২০২২
চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীর কাছে হারলো মোহামেডান

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিবিশন ক্রিকেট লিগ-২০২২ (ডিপিএল)-এ চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনী ক্রিকেট ক্লাবের বিপক্ষে হারের স্বাদ নিলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। পঞ্চাশ ওভারের ম্যাচে মোহামেডানকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে আবাহনী।

মঙ্গলবার (৫ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় আবাহানী। ফলে প্রথমে ব্যাট করে এক ওভার বাকি থাকতেই গুটিয়ে যাওয়ার আগে ২৫৫ রানের সংগ্রহ গড়ে মোহামেডান। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

জয়ের জন্য ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। এ জয়ে ৭ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠলো আবাহনী। আর সমান সংখ্যক ম্যাচে ৩ জয় ও ৪ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে মোহামেডান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েও ষষ্ঠ ওভারে দলীয় ৩৭ রানে বিচ্ছিন্ন হন মোহামেডানের দুই ওপেনার রনি তালুকদার ও আব্দুল মজিদ। পেসার তানজিম হাসান সাকিবের শিকার হন ১৪ রান করা মজিদ। দলীয় ৫৯ রানে রনিকে থামান স্পিনার আরাফাত সানি। ৩৯ বলে ৩৪ রান করেন রনি।

৫৯ রানে দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে ১১৫ রান যোগ করেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও রুয়েল মিয়া। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে নেন। ধীর গতিতে খেলা হাফিজ বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামের বলে আউটের আগে ১০১ বলে ৭০ রান করেন তিনি। ৬টি চার ও ২টি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজান হাফিজ।

দলীয় ১৭৪ রানে হাফিজের আউটে দারুণ এক ব্রেক-থ্রু পায় আবাহনী। এরপর সেটি ভালোভাবে কাজে লাগিয়েছেন আবাহনীর বোলাররা। মোহাম্মদ সাইফুদ্দিন-সাকিব-আফিফ হোসেন মোহামেডানকে ৪৯ ওভারে ২৫৫ রানে অলআউট করে দেন।
sportsmail24

রুয়েল ৫১, মাহমুদউল্লাহ রিয়াদ ৩৭ বলে ৪২ ও অধিনায়ক শুভাগত হোম ৯ বলে ১৪ রান করেন। আবাহনীর সাকিব ৩৩ রানে ৩টি, আফিফ ৩৬ রানে ২টি ও সাইফুদ্দিন-আরাফাত ও তানভীর ১টি করে উইকেট নেন।

২৫৬ রানের জবাবে শুরুটা ভালো হয়নি আবাহনীর। ১০ বল খেলে খালি হাতে ফিরেন ওপেনার মোহাম্মদ নাঈম। শুরুটা ধাক্কা সামলে ওঠার চেষ্টা করেও বেশি দূর যেতে পারেননি আরেক ওপেনার মুনিম শাহরিয়ার ও ভারতের হনুমা বিহারি। দলীয় ৩৯ রানে বিদায় নেন মুনিম। ২৫ বলে ৬টি চারে ৩১ রান করেন তিনি।

এরপর আবাহনীর জয়ের ভিত গড়েন বিহারি ও উইকেটরক্ষক জাকের আলি। তৃতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন তারা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বিহারি এবার ৫৯ রানে আউট হন। আর ৬০ রানে থামেন জাকের। ১৭১ রানে চতুর্থ উইকেট হারায় আবাহনী। তবে পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৮৫ রান করে আবাহনীর জয় নিশ্চিত করেন আফিফ ও মোসাদ্দেক।

হাফ-সেঞ্চুরি তুলে ৩৭ বলে চারটি করে বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে ৫২ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক। ৩৮ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অনবদ্য ৪৮ রান করেন আফিফ। বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন আফিফ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা লিগে টানা তিন জয়ের পর প্রাইম ব্যাংকের হার

ঢাকা লিগে টানা তিন জয়ের পর প্রাইম ব্যাংকের হার

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

তানজিম সাকিবের বোলিং তোপের পর বিহারীর শতক, আবাহনীর জয়

তানজিম সাকিবের বোলিং তোপের পর বিহারীর শতক, আবাহনীর জয়