দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৩ এএম, ১৮ এপ্রিল ২০২২
দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমের মতো দেশের শীর্ষ স্থানীয় ক্রিকেটারদের মেন্টর হিসেবে পরিচিত কোচ মোহাম্মদ সালাউদ্দিন। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কোচের দায়িত্ব পালন করা সালাউদ্দিন খেলোয়াড়দের দুর্বল ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। তার মতে, ‌দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট।

রোববার (১৭ এপ্রিল) মিরপুরে একাডেমি মাঠে অনুশীলন শেষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, “মাঝে মাঝে মনে হয়, আমরা কি খেলোয়াড়দের তাদের প্রাপ্যের চেয়ে বেশি টাকা দিচ্ছি? এর পেছনে কি কোন যৌক্তিকতা আছে? আমার দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট।”

ডিপিএলের সুপার লিগে উঠেছে সালাউদ্দিনের প্রাইম ব্যাংক। তবে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে হতাশ তিনি। বলেন, “পুরো মৌসুম নয়, তাদের (ক্রিকেটার) ফিটনেস আছে তিন বা চার খেলার। পুরো টুর্নামেন্টে আমরাই সবচেয়ে খারাপ ফিল্ডিংয়ের দল ছিলাম।”

চলমান ডিপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে ১২ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংকে অবস্থান চতুর্থ। শেখ জামাল এবং দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেড সুপার লিগের বেশিরভাগ ম্যাচ না হারলে চ্যাম্পিয়নশিপের ট্রফি জয়ের সুযোগ খুব কমই রয়েছে তাদের।

সুপার লিগ শুরুর আগে দলের খেলোয়াড়দের সতর্ক করে দিয়ে সালাউদ্দিন বলেন, “আমি আমার দলকে বার্তা দিয়েছি। যদি আগামী বছর খেলতে চাও তাহলে ভালো ফিটনেস ধরে রাখতে হবে। অন্যথায় খেলার সুযোগ নেই।”

তিনি আরও বলেন, “মৌসুম শুরুর আগে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করতে হবে। মৌসুম শুরু হওয়ার পর ফিটনেস নিয়ে কাজ করা কঠিন। আশা করি, আগামী মৌসুমের আগেই সবাই ফিটনেস ফিরে পাবে। এটি নিজেদের জন্য এবং দলের জন্যও ভালো হবে।”
sportsmail24
দলের ভালো ফল পেতে নিজেদেরে সেরাটা ঢেলে দেওয়ার উপর জোড় দিয়ে সালাউদ্দিন বলেন, “আমি মনে করি, দলের জন্য অঙ্গীকার থাকাটা গুরুত্বপূর্ণ। একটা দল যত ভালোই হোক না কেন, খেলোয়াড়দের মধ্যে টিম স্পিরিট না থাকলে ভালো ফল পাওয়া কঠিন। দলের প্রতি সহমর্মিতা থাকতে হবে। অন্তত আপনি যদি সহানুভূতির সাথে খেলেন, যদি দল হেরে যায় তবে আপনি মানসিকভাবে স্বস্তি পাবেন। এবার সেই স্বস্তি পেলাম না।”

প্রথম পর্বে হারানো আবাহনীর বিপক্ষেই সুপার লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলবে প্রাইম ব্যাংক। সালাউদ্দিন বলেন, “আবাহনী বিপক্ষে ম্যাচে আমাদের নিজস্ব একটা ভাবনা আছে এবং মিরপুরে আমাদের চাইতে বেশি ম্যাচ খেলেছে আবাহনী। এই ভেন্যু তাদের কাছে হোম ভেন্যুর মতো। তারা এখানে কিছু বাড়তি সুবিধা পাবে। তারপরও আশা করছি আগের ম্যাচের ভুলগুলো এবার আমাদের হবে না।”

প্রাইম ব্যাংকে খেলার কথা ছিল টাইগার ওপেনার তামিম ইকবালের। তবে দক্ষিণ আফ্রিকা সফর শেষে ব্যক্তিগত কাজে লন্ডনে গিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তামিম কবে ফিরবেন, সেটিও এখন পর্যন্ত জানেন না প্রাইম ব্যাংকের কোচ। তবে দক্ষিণ আফ্রিকা সফর শেষে দলের সাথে যোগ দিয়েছেন টেস্ট অধিনায়ক মমিনুল হক।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না তাসকিন-শরিফুল

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না তাসকিন-শরিফুল

সারা বছর খেললেও টেস্টে উন্নতির শেষ নেই: মমিনুল

সারা বছর খেললেও টেস্টে উন্নতির শেষ নেই: মমিনুল

এক ম্যাচ জিতেই বিশ্বসেরা দল হয়ে যাইনি: মমিনুল

এক ম্যাচ জিতেই বিশ্বসেরা দল হয়ে যাইনি: মমিনুল

মুশফিকের ‘আত্মঘাতী’ রিভার্স সুইপ, সুজন বললেন ‘অপ্রত্যাশিত’

মুশফিকের ‘আত্মঘাতী’ রিভার্স সুইপ, সুজন বললেন ‘অপ্রত্যাশিত’