সাব্বিরের ঝড়ো সেঞ্চুরিতে জয় দিয়ে শুরু মাশরাফিদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৮ এপ্রিল ২০২২
সাব্বিরের ঝড়ো সেঞ্চুরিতে জয় দিয়ে শুরু মাশরাফিদের

ডান-হাতি ব্যাটার সাব্বির রহমানের ঝড়ো সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের (ডিপিএল) সুপার লিগ জয় দিয়ে শুরু করলো মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জ। সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৫৫ রানে হারিয়ে দিয়েছে তারা। ব্যাচ হাতে ১১১ বলে ১২৫ রান করেন সাব্বির।

সোমবার (১৮ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে শুরুটা ভালো করতে পারেনি তারা। ৩৩ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। সাব্বির হোসেন ৭ ও রাকিবুল হাসান ১৬ রান করে সাজঘরে ফিরেন।

তৃতীয় উইকেটে সাব্বির রহমান ও ইনফর্ম নাঈম ইসলাম দলের বড় স্কোরের ভিত গড়েন। ১৩২ বল খেলে ১১৩ রান যোগ করেন তারা। এর মধ্যে ৮৮ বলে লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬৯ ম্যাচে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন সাব্বির। এ ফরম্যাটের ক্রিকেটে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন সাব্বির। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে।

তবে ঢাকা লিগে ২০১৬ সালে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন সাব্বির। মিরপুরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৯৭ বলে ১০০ রান করেছিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নামা সাব্বির। সোমবার শেষ পর্যন্ত ১১১ বল খেলে ৮টি করে চার-ছক্কায় ১২৫ রান করেন সাব্বির। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটিই তার সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।
সাব্বিরের মতো ব্যাট হাতে ঝড় তুলেছেন ভারতের চিরাগ জানি। ৬৬ বলে অপরাজিত ৯৫ রান করেন তিনি। তার ইনিংসে ৪টি চার ও ৭টি ছক্কা ছিল। শেষ দিকে মাশরাফি ১৫ বলে ১৭ ও ইরফান শুক্কুর ৫ বলে ৮ রান করেন। ফলে ৫০ ওভারে ৫ উইকেটে ৩২৫ রানের বড় সংগ্রহ পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। এবারের আসরে এটিই তাদের সর্বোচ্চ দলীয় রান।

৩২৬ রানে বড় টার্গেটে খেলতে নেমে লিজেন্ডস অব রূপগঞ্জের বোলারদের তোপের মুখে পড়ে রূপগঞ্জ টাইগার্স। দুই স্পিনার সঞ্জিত সাহা ও মাশরাফির তোপে ৫৯ রানেই চতুর্থ উইকেট হারায় তারা। এর মধ্যে ২ উইকেট ছিল সঞ্জিতের।

ছয় নম্বরে ব্যাট হাতে নামা পাকিস্তানের সাদ নাসিম এক প্রান্ত আগলে লিজেন্ডস অব রূপগঞ্জের বোলারদের বিপক্ষে একাই লড়াই করেছেন। সতীর্থদের সঙ্গ না পেলেও সেঞ্চুরির স্বাদ পেয়েছেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান নাসিম। ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলেও দলের হার রুখতে পারেননি নাসিম। ৫০ ওভারে ৯ উইকেটে ২৭০ রান করে রূপগঞ্জ টাইগার্স।

৯টি চার ও ৪টি ছক্কায় ১০৭ বল খেলে নিজের ইনিংসটি সাজান নাসিম। প্রতিপক্ষের মিডল-অর্ডার ব্যাটারদের বড় রান করতে দেননি লিজেন্ডস অব রূপগঞ্জের নাবিল। লিস্ট ‘এ’ ক্রিকেটে চতুর্থবারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নেন নাবিল। এছাড়া সঞ্জিত ২টি, মাশরাফি-মেহেদি হাসান রানা ১টি করে উইকেট নেন।

এ জয়ে ১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থাকলো লিজেন্ডস অব রূপগঞ্জ। আর ১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে রূপগঞ্জ টাইগার্স।


শেয়ার করুন :