ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৩ এপ্রিল ২০২২
ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে পাকিস্তানিদের জয়জয়কার। ব্যাট-বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখাচ্ছেন তারা। এবার রানের ফোয়ারা ছুটিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন ওপেনিং ব্যাটার শান মাসুদ। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ব্যাক টু ব্যাক দ্বিশতক করেছেন তিনি।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে এবার ডার্বিশায়ারের হয়ে খেলছেন মাসুদ। নিজের প্রথম ম্যাচেই ২৩৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করেন। শুক্রবার (২২ এপ্রিল) লেস্টারশায়ারের বিপক্ষে ২৬৮ বলে ২১৯ রানের ইনিংস খেলে তুলে নেন টানা দ্বিশতক।

এই ইনিংসের মধ্য দিয়ে আরেকটা রেকর্ডের মালিক হয়েছেন মাসুদ। আরশাদ পারভেজের পরে মাসুদ দ্বিতীয় পাকিস্তানি যিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি করলেন। ১৯৭৮ সালে বিসিসিপি প্যাট্রনস ট্রফিতে ২৪৩ এবং ২৩৬ রান করেছিলেন পারভেজ।

শেষবার কোনো এশিয়ান ব্যাটার কাউন্টি চ্যাম্পিয়নশিপে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরির কৃতিত্ব অর্জন করেছিলেন ১৯৩৩ সালে। সেবার নবাব ইফতিখারুদ্দিন ওরচেস্টারশায়ারের হয়ে ২৩১ ও ২২৪ রান করেছিলেন।

কাউন্টিতে চলতি মৌসুমে ৬১১ রান নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন মাসুদ।.। টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৫২ দশমিক ৭৫ গড়ে এই রান করেছেন তিনি। তার ইনিংস চারটি ছিল যথাক্রমে ৯১, ৬২, ২৩৯ ও ২১৯।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে মাসুদকে উপেক্ষা করেন নির্বাচকরা। শান মাসুদ পাকিস্তান টেস্ট স্কোয়াডে নিজের অবস্থান দৃঢ়ভাবে প্রতিষ্ঠা করতে সংগ্রাম করছিলেন। এখন দুর্দান্ত সময় পার করছেন এই বাঁহাতি ব্যাটার। । হয়তো শীঘ্রই আবার ডাক পেতে পারেন জাতীয় দলে।

পাকিস্থানের জার্সিতে অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ২৫টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন মাসুদ। টেস্টে চার সেঞ্চুরি ও ছয় হাফসেঞ্চুরিতে করেছেন ১৩৭৮ রান। ওয়ানডেতে ১ হাফসেঞ্চুরি সহ করেছেন ১১১ রান।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

সাদা পোশাকে মাঠে ফিরলেন আমির

সাদা পোশাকে মাঠে ফিরলেন আমির

সাসেক্স অভিষেকেই পূজারার দ্বি-শতক, ম্যাচ ড্র

সাসেক্স অভিষেকেই পূজারার দ্বি-শতক, ম্যাচ ড্র

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

অ্যান্ডারসনের থেকে কিছু ‘শিখতে’ মুখিয়ে আছেন হাসান আলী

অ্যান্ডারসনের থেকে কিছু ‘শিখতে’ মুখিয়ে আছেন হাসান আলী