ফেরার আগেই ছিটকে গেলেন জোফরা আর্চার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৯ মে ২০২২
ফেরার আগেই ছিটকে গেলেন জোফরা আর্চার

দীর্ঘ এক বছর ধরেই ফিরছি ফিরছি করেও ক্রিকেটে ফেরা হচ্ছে না জোফরা আর্চারের। বেশ কয়েকবার মাঠে ফেরার জন্য প্রস্তুত হলেও শেষ পর্যন্ত তার আর ফিরে আসা হয়নি। এবার নতুন করে চোটে পড়ে পুরো একটি মৌসুমের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন এই পেসার। তার মাঠের বাইরে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলতি বছরের টি-টোয়েন্টি ব্লাস্ট দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার কথা ছিল জোফরা আর্চারের। তবে মাঠে ফেরার আগেই স্ট্রেস ফ্র্যাকচারের কারণে ছিটকে পড়েছেন তিনি। এর আগে দীর্ঘদিন ধরেই কনুইয়ের ইনজুরিতে ভুগছিলেন এই পেসার।

এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, “তার (আর্চার) মাঠে ফেরার সময় নির্ধারণ করা হয়নি। সামনে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে তার চোট ব্যবস্থাপনার জন্য নতুন পরিকল্পনা করা হবে।”

ইংল্যান্ডের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন ক্যারিবিয়ান বংশোদ্ভুত জোফরা আর্চার। বিশ্বকাপ জয়ের পর থেকেই ইনজুরির সাথে সন্ধি গড়েছেন এই পেসার। সর্বশেষ ২০২১ সালের মার্চে জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন তিনি।

এরপর থেকেই তাকে তিনবার শল্যবিদের ছুরির নিতে যেতে হয়েছে। একবার হাতে ঢোকা কাঁচ অপসারণের জন্য। আর বাকি দুইবার ছুরির নিচে গিয়েছিলেন কনুইয়ের ইনজুরির কারণে।

নতুন করে পাওয়া স্ট্রেস ফ্রাকচারের কারণে তাকে অস্ত্রোপচারের টেবিলে যেতে হবে কি-না সেই বিষয়টি এখনো নিশ্চিত করেনি ইসিবি। তবে তার ইনজুরির বিষয়টি স্বাভাবিকভাবেই দেখছেন ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি।

তিনি বলেন, “এটা অবশ্যই চিন্তার ব্যাপার। আমাদের খুঁজে বের করতে হবে, কেন এমন ঘটছে। আমাদের নিশ্চিত করতে হবে, যাতে আবারও না হয়। তবে স্ট্রেস ফ্র্যাকচারের ব্যাপারটি ফাস্ট বোলারদের ক্ষেত্রে হয়েই থাকে।”

এদিকে টানা দীর্ঘ সময় ধরে ইনজুরিতে থাকার কারণে ভবিষ্যতে সাদা পোশাকে জোফরা আর্চারকে দেখা যাবে কি-না তা নিয়েও জেগেছে সন্দেহ। এর আগে সাদা পোশাকে নিজের ক্যারিয়ার নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন এই ক্রিকেটার।

এদিকে আর্চারকে দলে পাওয়া যাবে না জানা সত্ত্বেও তাকে দলে ভিড়িয়েছে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানস। ১৫তম আসরে একটি ম্যাচও না খেলা, আর্চারের ১৬তম আইপিএল খেলা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাককালামের পর ইংলিশদের নতুন কোচ ম্যাথু মট

ম্যাককালামের পর ইংলিশদের নতুন কোচ ম্যাথু মট

অবসরের কথা ভেবেছিলেন অ্যান্ডারসন

অবসরের কথা ভেবেছিলেন অ্যান্ডারসন

সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন ইসিবির প্রধান নির্বাহী

সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন ইসিবির প্রধান নির্বাহী

সেঞ্চুরিহীন সর্বোচ্চ রানের রেকর্ড কাউন্টি দল সারের

সেঞ্চুরিহীন সর্বোচ্চ রানের রেকর্ড কাউন্টি দল সারের