ওয়ার্নারের অধিনায়কত্বে আজীবন নিষেধাজ্ঞা, স্ত্রীর দাবি 'অনায্য'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ এএম, ০৬ জুলাই ২০২২
ওয়ার্নারের অধিনায়কত্বে আজীবন নিষেধাজ্ঞা, স্ত্রীর দাবি 'অনায্য'

বল টেম্পারিং বিতর্কে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে ওয়ার্নারকে এর সঙ্গে অধিনায়কত্ব থেকেও আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। ওয়ার্নারের স্ত্রী ক্যানডিস এবার দাবি করছেন অধিনায়কত্বে নিষেধাজ্ঞা ‘অনায্য।’

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে বিতর্কিত ঘটনা ঘটায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। বল বিকৃতি করার অভিযোগে তখনকার অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে ঘটনায় ওয়ার্নারের প্রত্যক্ষ জড়িত থাকায় তাকে নেতৃত্ব থেকে আজীবন নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর কখনোই অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিতে পারবেন না। এমনকি কখনো হতে পারবেন না সহকারী অধিনায়কও।

এটা নিয়েই এবার মুখ খুলেছেন ওয়ার্নারের স্ত্রী। ওয়ার্নারের নিষেধাজ্ঞা নিয়ে যেন ক্ষোভের শেষ নেই তার। 

গেইলকে ছাড়িয়ে শীর্ষে ওয়ার্নার

বলেন, ‘‘সে সংযুক্ত আরব আমিরাতে গিয়ে (আইপিএলের দলকে) নেতৃত্ব দিতে পারে। সে ভারতে গিয়ে নেতৃত্ব দিতে পারে। মানুষ তার ক্রিকেটীয় মস্তিষ্কের প্রশংসাও করে।’’

সাম্প্রতিক সময়ে বিগব্যাশে খুব একটা দেখা যায় না ওয়ার্নারকে। তবে কি অধিনায়কত্ব করতে না পারার কারণেই বিগব্যাশে খেলেন না তিনি, এমন প্রশ্নও করা হয় ক্যান্ডিসকে।

উত্তরে তিনি বলেন, ‘ভারতে, অস্ট্রেলিয়ায় ডেভিডের টি–টোয়েন্টি রেকর্ড অসাধারণ। সে আমাদের ইতিহাসের অন্যতম সেরা। তার নিষেধাজ্ঞা তুলে দেওয়া হোক আর নাই হোক, বিগ ব্যাশে সে খেলবে কি না, তা আমরা পারিবারিকভাবে ভেবে সিদ্ধান্ত নেব।’

sportsmail24

তবে ওয়ার্নার না হলেও স্মিথ ঠিকই অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যানেলে ফিরেছেন। সম্প্রতি টেস্ট দলে অধিনায়ক প্যাট কামিন্সের সহকারী করা হয়েছে তাকে।

দুজনেই এক বছর নিষেধাজ্ঞায় থাকা পর ২০১৯ বিশ্বকাপে প্রথমবার খেলতে নেমেছিলেন। তবে ওয়ার্নারের স্ত্রী সাম্প্রতিক সময়ের ওয়ার্নারের অধিনায়কত্বে নিষেধাজ্ঞার ব্যাপারে আশাবাদী হতেই পারেন। 

sportsmail24

কারণ অস্ট্রেলিয়ান গণমাধ্যমের খবর অনুযায়ী ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়ার্নারের অধিনায়কত্বের আজীবন নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাবছে। 

অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকে এখন পর্যন্ত ৯৫ ম্যাচ খেলেছেন ওয়ার্নার। যেখানে ২৪ সেঞ্চুরি ও ৩৪ হাফ সেঞ্চুরিতে সংগ্রহ ৭৭৮৮। এছাড়া ওয়ানডেতে ১৩৩ ম্যাচে ওয়ার্নারের রান ১৮ সেঞ্চুরিতে ৫৬১০। টি-টোয়েন্টিতে এই অজি ওপেনার ৯১ম্যাচ খেলেছেন যেখানে ২৬৮৪ রান করেছেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিবীয় সফর শেষে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ দল

ক্যারিবীয় সফর শেষে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ দল

টেস্ট ইতিহাসে রান তাড়ায় ইংল্যান্ডের শীর্ষ পাঁচ জয়

টেস্ট ইতিহাসে রান তাড়ায় ইংল্যান্ডের শীর্ষ পাঁচ জয়

কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম