দেশে ফিরলে মাহমুদউল্লাহ’র সাথে বসবেন নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৭ জুলাই ২০২২
দেশে ফিরলে মাহমুদউল্লাহ’র সাথে বসবেন নাজমুল হাসান

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর খুব একটা সময় বাকি না থাকলেও বাংলাদেশের নেতৃত্ব নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমলোচনা। গুঞ্জন উঠেছে বদল হতে পারে নেতৃত্ব। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বের ভবিষ্যৎ নিয়ে কোনো মন্তব্য করেননি। জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরার পর মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলা হবে।

মাহমুদউল্লাহ রিয়াদ নিজেও রান করতে পারছেন না, দলও জয়ের দেখা পাচ্ছে না। দল ও নিজের বাজে পারফম্যান্সের কারণে মাহমুদউল্লাহ রিয়াদের ভবিষ্যৎ নিয়ে বার বার কথা উঠছে। সর্বশেষ দেশের একটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে যে, এশিয়া কাপের নেতৃত্ব হারাচ্ছেন মাহমুদউল্লাহ।

চারদিকে নানা সমালোচনার মাঝে বোরবার (১৭ জুলাই) সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে বিষয়টি নিয়ে জানতে চাওয়া হয়। এ সময় মাহমুদউল্লাহ রিয়াদের ভবিষ্যৎ নিয়ে সরাসরি কিছু বলতে না চাওয়া বিসিবি সভাপতি কথা বলার বিষয়টি জানান।

নাজমুল হাসান পাপন বলেন, “টি-টোয়েন্টিতে হুট করে কিছু পরিবর্তন করে যে খুব একটা পরিবর্তন হবে, সেটা আমাদের মনে হচ্ছে না। এখানেও লং টার্মে ভাবতে হবে। অধিনায়কত্ব বিষয়ে আজকেই বলা কঠিন। সিদ্ধান্ত নিতে এক মাস চলে যাবে। অধিনায়ক আসবে, তাদের সঙ্গে বসতে হবে।”

তিনি আরও বলেন, “টি-টোয়েন্টি এবং টেস্টে আমরা ভালো করছি না। টেস্টে আমরা এর মধ্যেই কিছু পরিকল্পনা করেছি। ঘরোয়া ক্রিকেটে কী করলে প্রতিযোগিতাপূর্ণ হবে, সেটাই বুঝতে পারছি না। এখন যে উইকেটে খেলা হয়, সেগুলো আগের তুলনায় অনেক ভালো। আমাদের কাছে মনে হয় না, এখানে আহামরি পরিবর্তন করা সম্ভব না।”

“প্রতিযোগিতাপূর্ণ করতে হলে জাতীয় দলের ক্রিকেটারদের খেলাতে হবে। যদি জাতীয় দলের ক্রিকেটারদের যদি খেলাতেই না পারি, তাহলে প্রতিযোগিতাপূর্ণ করবো কী করে, কঠিন। এটা নিয়ে আমরা আলোচনা করছি। কমিটি হয়েছে, দেখা যাক কী হয়।” -যোগ করেন বিসিবি সভাপতি।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে বিসিবি সভাপতি আরও বলেন, “মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে এত কথা হচ্ছে, ওর নামটা আসছে, কারণ সে নিজে রান পাচ্ছে না। সে দেশে এলে কথা বলবো। আমি মনে করি, সে রান পেলে সব ঠিক হয়ে যাবে।”


শেয়ার করুন :