আইসিসির অক্টোবর সেরা কোহলি-দার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ০৭ নভেম্বর ২০২২
আইসিসির অক্টোবর সেরা কোহলি-দার

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অক্টোবর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের ব্যাটার বিরাট কোহলি। আর নারী ক্যাটাগরিতে সেরা হয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার নিদা দার। সোমবার (৭ নভেম্বর) আইসিসির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

কোহলির সাথে আইসিসির অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার এবং জিম্বাবুয়ের সিকান্দার রাজা। মিলার এবং রাজাকে পেছনে ফেলে অক্টোবরের সেরা ক্রিকেটার হন কোহলি। প্রথমবারের মনোনায়ন পেয়েই সেরার অ্যাওয়ার্ড জিতলেন কিং কোহলি।

গত মাসে পাঁচ ইনিংসে দু’টি হাফ-সেঞ্চুরিতে ২২৪ রান করেন কোহলি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে মেলবোর্নে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ী অপরাজিত ৮২ রানের নান্দনিক ইনিংসও রয়েছে তার। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ৬২ রানও করেন তিনি।

সেরার অ্যাওয়ার্ড জিতে কোহলি বলেন, “অক্টোবরের আইসিসি মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হতে পারা আমার জন্য অনেক সম্মানের। বিশ্বের অগণিত ভক্ত ও প্যানেল আমাকে সেরা খেলোয়াড় হিসেবে বাছাই করা, আমার জন্য অনেক বেশি বিশেষ। অন্য মনোনীত খেলোয়াড়দের প্রতি আমি শ্রদ্ধা জানাই এবং আমার সতীর্থদেরও, যারা আমার সামর্থ্যের সেরাটা দিতে সমর্থন করে গেছে।”

গত মাসে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন মিলার। গুয়াহাটিতে ভারতের বিপক্ষে ৪৭ বলে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলেন তিনি। ওয়ানডে সিরিজের এক ম্যাচে অনবদ্য ৭৫ রানও করেছিলেন তিনি। বিশ্বকাপে পার্থে ভারতের বিপক্ষে দলের জয়ে অবদান রাখেন মিলার। ৪৬ বলে অপরাজিত ৫৯ রান করেন তিনি।

ব্যাট-বল হাতে দারুণ পারফরমেন্স ছিল রাজার। ব্যাট হাতে ১৪৫ রান ও বল হাতে ৯ উইকেট নেন তিনি। চলমান বিশ্বকাপে তিনবার সেরা খেলোয়াড় হয়েছিলেন তিনি।

নারী ক্যাটাগরিতে ভারতের জেমিমা রদ্রিগেজ ও দীপ্তি শর্মাকে পেছনে ফেলে সেরা হয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার নিদা দার। অক্টোবরে নারী এশিয়া কাপে ৬ ম্যাচে ৭২ দশমিক ৫০ গড়ে ১৪৫ রান এবং ৮ উইকেট নিয়েছিলেন তিনি। নিদার সাথে সেরা দৌড়ে ছিলেন ভারতের জেমিমা রদ্রিগেস ও দীপ্তি শর্মা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ফেক ফিল্ডিংয়ের জন্য কোহলি ‘দায়ী’

ফেক ফিল্ডিংয়ের জন্য কোহলি ‘দায়ী’

সাত নতুন নিয়মে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ

সাত নতুন নিয়মে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ

সেপ্টেম্বরে আইসিসির মাস সেরা ভারত-পাকিস্তান

সেপ্টেম্বরে আইসিসির মাস সেরা ভারত-পাকিস্তান

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি