হতাশ উইলিয়ামসনের দৃষ্টি ভারত বিশ্বকাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১০ পিএম, ১১ নভেম্বর ২০২২
হতাশ উইলিয়ামসনের দৃষ্টি ভারত বিশ্বকাপ

ছবি: আইসিসি

সুপার টুয়েলভে দুর্দান্ত ক্রিকেট খেলার পরও সেমি-ফাইনাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করতে হয়েছে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ডকে। অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে গেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে আসরে আবারও স্বপ্ন ভঙ্গ হওয়ায় হতাশ হয়ে পড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

গত আসরে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছিল নিউজিল্যান্ডের। এবার সেমিতে শেষ হলো শিরোপা জয়ের আশা। শিরোপার দোড়গোড়ায় পৌঁছে বার বার ব্যর্থ হওয়ায় হতাশ উইলিয়ামসন।

২০১৫ ও ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠলেও শিরোপা নিয়ে ঘরে ফিরতে পারেনি নিউজিল্যান্ড। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপেরও ফাইনালে উঠেছিল কিউইরা। এরপর গত আসরেও ফাইনাল জিততে না পারার হতাশায় পুড়েছিল ব্লাক-ক্যাপসরা। এতে আলোচনা শুরু হয়েছিল- ফাইনাল জয়ের সামর্থ্য বা ভাগ্য নেই নিউজিল্যান্ডের।

এবার অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপেও শিরোপা জয়ের অন্যতম দাবীদার ছিল নিউজিল্যান্ড। সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের দুর্দান্ত পারফরমেন্স -তেমনই ইঙ্গিত দিচ্ছিলো। দীর্ঘদিন ধরেই সাদা বলের ক্রিকেটে দারুণ পারফরমেন্স করা নিউজিল্যান্ডের এবার লক্ষ্য ছিল ফাইনাল জয়ের খড়া কাটানো। তবে আবারও ব্যর্থ কিউইরা।

শিরোপা বঞ্চিত হওয়ায় উইলিয়ামসন বলেছেন, “পাকিস্তান ভালো ক্রিকেট খেলেছে। আমরা শুরুতে পিছিয়ে পড়লেও মোমেন্টাম ফিরিয়ে আনতে পেরেছিলাম। ইনিংসে মাঝামাঝি সময়ে মনে হয়েছিল লড়াকু স্কোর করতে পারবো। এটা খুবই হতাশাজনক যে, আমরা পাকিস্তানের কাজকে কঠিন করে তুলতে পারিনি। এ হার হজম করা কঠিন। ভালো খেলেই ম্যাচ জিতেছে পাকিস্তান।”

উইলিয়ামসন বলেন, “আমরা প্রতি টুর্নামেন্টেই কিছু অর্জন করতে চাই। আমার কাছে মনে হচ্ছে ক্রিকেটে এমনই হয়। এ পরিবেশেই আমাদের ফোকাস রাখতে হবে যে, আমরা কতটা ভালো করেছি এবং অনেক ভালো বিষয়ও আছে।”

বিশ্বকাপ থেকে এবারের মতো ছিটকে গেলেও দলের খেলোয়াড়দের ট্রফি জয়ের সময় শেষ হয়ে গেছে বলে মনে করেন না উইলিয়ামসন। তিনি বলেন, “আমি বলতে চাই এই ছেলেরা আরও অভিজ্ঞ হবে এবং এটাই খেলার প্রকৃতি।”

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে চোখ রেখে উইলিয়ামসন বলেন, “আমাদের হাতে কিছু সময় আছে। আগামী বছর আমাদের আরেকটি (বিশ্বকাপ) আছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার কেন উইলিয়ামসন

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার কেন উইলিয়ামসন

উইলিয়ামসনের রেকর্ড ভেঙে বাবরের পাশে কনওয়ে

উইলিয়ামসনের রেকর্ড ভেঙে বাবরের পাশে কনওয়ে

পাকিস্তান সফরে নিউজিল্যান্ড দলের ১৫ ম্যাচের সূচি প্রকাশ

পাকিস্তান সফরে নিউজিল্যান্ড দলের ১৫ ম্যাচের সূচি প্রকাশ

নিউজিল্যান্ড ক্রিকেটে বর্ণবাদের অভিযোগ রস টেইলরের

নিউজিল্যান্ড ক্রিকেটে বর্ণবাদের অভিযোগ রস টেইলরের