বৃথা গেল মালানের সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১০ পিএম, ১৭ নভেম্বর ২০২২
বৃথা গেল মালানের সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই সবার আগে মাঠের লড়াইয়ে নামলো চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে এবার তারা মাঠে নেমেছে ওয়ানডে সিরিজ খেলতে। সিরিজের প্রথম ম্যাচেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালানের সেঞ্চুরি ম্লান করে ইংল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়েছে অসিরা।

বুধবার (১৭ নভেম্বর) সিরিজের প্রথম ম্যাচে ১৯ বল হাতে রেখেই ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। এ জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সদ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা ইংল্যান্ড ক্রিকেট দল।

অ্যাডিলেডে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩১ রানে ৩ উইকেট হারায় তারা। দুই ওপেনার জেসন রয় ৬, ফিল সল্ট ১৪ ও মিডল-অর্ডারে জেমস ভিন্স ৫ রান করে ফিরেন।

শুরুতে জুটি না হলেও পরের দিকে ব্যাটারদের নিয়ে সফল হয়েছেন মালান। পরের ছয় জুটিতে ২৫০ রান আসে। সবগুলোতেই ছিলেন মালান। এ সময় ১০ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মালান। শেষ পর্যন্ত ১২টি চার ও ৪টি ছক্কায় ১২৮ বলে ১৩৪ রান করে স্পিনার এডাম জাম্পার শিকার হন মালান।

ইংল্যান্ডের অধিনায়ক জশ বাটলার ২৯, ডেভিড উইলি অপরাজিত ৩৪ রান করেন। ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৭ রানের সংগ্রহ পায় ইংণিশলা। অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স-জাম্পা ৩টি করে উইকেট নেন।

জবাবে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। ২০তম ওভারে দলীয় ১৪৭ রানে ওয়ার্নার-হেডের জুটি ভাঙেন ইংল্যান্ডের পেসার ক্রিস জর্ডান। ৫৭ বলে ৬৯ রান করেন হেড। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৮৪ বলে ৮৬ রানে ফিরেন ওয়ার্নার। হেডের মতো ১০টি চার ও ১টি ছয় মারেন ওয়ার্নার।

হেড-ওয়ার্নার ফেরার পর অস্ট্রেলিয়ার রানের চাকা ঘুড়িয়েছেন স্টিভেন স্মিথ। চতুর্থ উইকেটে অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৩৮ ও ক্যামেরুন গ্রিনকে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ৪৭ রান তুলে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ।

ক্যারি ২১ ও গ্রিন ২০ রান করেন। ৯টি চার ও ১টি ছক্কায় ৭৮ বলে ৮০ রাসেন অপরাজিত থাকেন স্মিথ। সেঞ্চুরি করে দলকে জেতাতে না পারলেও ম্যাচ সেরা হন ইংল্যান্ডের মালান।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

ক্রিকেটে এসব লজ্জার বিষয়, বিরক্ত মঈন আলী

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অনিশ্চিত আফ্রিদি

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অনিশ্চিত আফ্রিদি

পাকিস্তানে ঐতিহাসিক সফরে ইংল্যান্ড টেস্ট দলে নতুন মুখ

পাকিস্তানে ঐতিহাসিক সফরে ইংল্যান্ড টেস্ট দলে নতুন মুখ

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান