ভারতের বিপক্ষে অধিনায়ক তামিমের ওয়ানডে সিরিজ শেষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৮ এএম, ০২ ডিসেম্বর ২০২২
ভারতের বিপক্ষে অধিনায়ক তামিমের ওয়ানডে সিরিজ শেষ

বিরাট কোহলি-রোহিত শর্মারা ঢাকায় পা রাখার আগেই বংলাদেশ শিবিরে ইনজুরির ধাক্কা লাগলো। অধিনায়ক তামিম ইকবাল কুঁচকিতে ও ডানহাতি পেসার তাসকিন আহমেদ পিঠে চোটে পেয়েছেন। এ চোটে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ তামিমের। টেস্ট সিরিজেও অনিশ্চিত।

তাসকিন আহমেদ প্রথম ওয়ানডে খেলতে পারবেন না। পরের দুই ওয়ানডেতেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলার সময় চোট পান তামিম।

তাসকিনের চোট লেগেছে আগেই। ২০ নভেম্বর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলার পর ব্যাথার কারণে তিনি আর পরে ম্যাচ খেলতে পারেননি। ফলে ভারতের বিপক্ষে সিরিজকে সামনে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করলেও তামিমের চোট বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে ভাবনায় ফেলে দিয়েছে।

তামিম ছিটকে গেলেও এখনই তার পরিবর্তে কাউকে দলে নেওয়া হচ্ছে না। তবে তাসকিনের পরিবর্তে ওয়ানডে দলে সুযোগ পাচ্ছেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। তামিমকে হারানোর পর ওপেনারের সঙ্গে অধিনায়ক নিয়েও ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, “তামিমের ওয়ানডে সিরিজে খেলতে পারছে না। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুত ম্যাচের সময় সে ইনজুরিতে পড়েছে। টেস্টেও তামিম অনিশ্চিত।”

ভারতের বিপক্ষে তামিম ও তাসকিনের রেকর্ড খুবই ভালো। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাসকিন দাপুটে বোলিং করেছেন। তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় পা রেখেছে ভারত।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ ও ৭ ডিসেম্বর প্রথম দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। তৃতীয় ও শেষ ওয়ানডে ১০ ডিসেম্বব চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট এবং মিরপুরে ২২ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে।


শেয়ার করুন :