সেঞ্চুরির অপেক্ষায় জহিরুল, রান পেলেন সাইফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৬ ডিসেম্বর ২০২২
সেঞ্চুরির অপেক্ষায় জহিরুল, রান পেলেন সাইফ

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে ব্যর্থ হয়েছিল পূর্বাঞ্চল। তবে সোমবার থেকে শুরু দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছে তারা। কক্সবাজারে দক্ষিণাঞ্চলের বিপক্ষে জহুরুল ইসলাম সেঞ্চুরির অপেক্ষায় রয়েছেন (৯১*)।

এছাড়া শাহাদাত দীপু (৬০) ও মোহাম্মদ আশরাফুলের (৪৯) দারুন ব্যাটিংয়ে প্রথমদিন শেষে ছয় উইকেটে ২৮২ রান তুলেছে পূর্বাঞ্চল। চট্টগ্রামে অপর ম্যাচে সাইফ হাসানের হাফ সেঞ্চুরির (৭৩) পরও উত্তরাঞ্চল মাত্র ১৬৯ রানে অলআউট হয়েছে।

জবাবে মধ্যাঞ্চলও ভালো অবস্থানে নেই। পাঁচ উইকেট হারিয়ে তারা তুলেছে ১২৮ রান। পাঁচ উইকেট হাতে নিয়ে মধ্যাঞ্চল এখনও ৪১ রান পিছিয়ে।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে হালকা ঘাসের ছোঁয়া থাকলেও ব্যাটিংয়ের জন্য ছিল বেশ ভালো। তবে শুরুটা খুব বেশি ভালো করতে পারেনি তারা। দ্রুতই তিন উইকেট হারিয়ে ফেলে।

এরপর চতুর্থ উইকেটে ভালো করেছেন শাহাদাত ও জহুরুল। শাহাদাত আউট হন ৯৪ বলে ৬০ করে। ১২১ রানে ফিফটি করা জহুরুল শেষ পর্যন্ত অপরাাজিত রযেছেন ৯১ রানে। সেঞ্চুরির অপেক্ষায় তিনি। তবে হাফ সেঞ্চুরি মিস করেছেন মোহাম্মদ আশরাফুল। ডানহাতি পেসার সুমন খান নিয়েছেন তিন উইকেট। এছাড়া নাহিদুল ইসলাম নেন দুটি উইকেট।

এদিকে প্রথমে ব্যাট করতে নেমে উত্তরাঞ্চলের প্রথম দুই ব্যাটারই দুই ওভারের মধ্যে ফেরেন। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন তানজিদ হাসান ও সাইফ সাইফ হাসান। তানজিদ ২৭ করে আউট হলেও এক পাশ আগলে রাখেন সাইফ।

শেষ পর্যন্ত তিনিও ৭৩ করে ফেরেণ। লোয়ার মিডল অর্ডারের চার ব্যাটার দুই অংকের ঘরে গেলেও কেউই বড় স্কোর করতে পারেননি।মাত্র ৪৪.৪ ওভারে উত্তরাঞ্চল আউট হয় ১৬৯ রানে। তিনটি করে উইকেট নেন মুসফিক হাসান ও আবু হায়দার। দুটি উইকেট নেন শরিফুলউল্লাহ।

ব্যাটিংয়ে নেমে মধ্যাঞ্চলও শুরুতে ধাক্কা খায়। দুই ওপেনারের কেউই দুই অংক ছুঁতে পারেননি। এরপর সৌম্য সরকার ও সালমান হোসেনও থিতু হয়ে ইনিংস লম্বা করতে পারেননি।

অধিনায়ক শুভাগত ফেরেন ৩ করে। তবে জাকির আলী (৩৭*) ও শরিফুল্লার (৩৫) দারুন জুটিতে লিডের আশা করছে মধ্যাঞ্চল। নাঈম আহমেদ নেন দুটি উইকেট ।

দ্বিতীয় রাউন্ড শুরু হওয়ার আগে এগিয়ে রয়েছে মধ্যাঞ্চল। তাদের পয়েন্ট নয়। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণাঞ্চলের পয়েন্ট ৮।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সবার জন্য উম্মুক্ত থাকবে বিশ্বকাপ ট্রফি

সবার জন্য উম্মুক্ত থাকবে বিশ্বকাপ ট্রফি

বাড়িতে শিশিরকে নিয়ে সাকিবের পিকনিক

বাড়িতে শিশিরকে নিয়ে সাকিবের পিকনিক

৮০ ক্রিকেটার কিনতে ব্যয় ১৬৭ কোটি রুপি

৮০ ক্রিকেটার কিনতে ব্যয় ১৬৭ কোটি রুপি

‘উইকেট এখনও স্বাভাবিক আছে'

‘উইকেট এখনও স্বাভাবিক আছে'