মধ্যাঞ্চলের বড় জয়, নাঈমের ছয় উইকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ২৮ ডিসেম্বর ২০২২
মধ্যাঞ্চলের বড় জয়, নাঈমের ছয় উইকেট

জাকির আলীর দূর্দন্ত সেঞ্চুরির পর আবু হায়দার রনির চার উইকেটে জয়ের ভিত পেয়ে যায় মধ্যাঞ্চল। চট্টগ্রামে ৮২ রানের ছোট লক্ষ্য পেয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে আব্দু্ল্লাহ আল মামুনের ঝড়ো ব্যাটিংয়ে তিন দিনেই ১০ উইকেটের বড় জয় পেয়েছে মধ্যাঞ্চল।

দুই রাউন্ডে শেষে দুই জয়ে পয়েন্ট টেবিলের সবার উপরেও রইলো তারাই। বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) অপর ম্যাচে বুধবার কক্সবাজারে দক্ষিণাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলের নাঈম হাসান নিয়েছেন ছয় উইকেট। তার দারুন বোলিংয়ে প্রথম ইনিংসে লিড পায় পূর্বাঞ্চল।

তৌফিক খানের ৭২ এবং আকবর আলীর ঝড় ৮৮ রানের পরও পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংসে মাত্র ২৪৭ রানে অলআউট হয়। এই দুই ব্যাটার ছাড়া আর কেউই বড় স্কোর করতে পারেননি। চার উইকেট নেন আবু হায়দার রনি।

জয়ের জন্য মধ্যাঞ্চলের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৮২ রান। ছোট লক্ষ্যে নেমে আব্দুল্লাহ আল মামুন ৭০ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে জান। তার ইনিংসে ছিল নয়টি চার ও তিনটি ছক্কা।

তার আগে প্রথম ইনিংসে জাকিরের সেঞ্চুরিতে ৩৩৫ রান করে মধ্যমাঞ্চল। উত্তরাঞ্চল প্রথম ইনিংসে ব্যাটিং ধসে অলআউট হয় ১৬৯ রানে। ম্যাচ সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান জাকির।

এদিকে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ছয় উইকেট নিয়েছেন পূর্বাঞ্চলের নাঈম হাসান। এই ডানহাতি অফ-স্পিনার নিজের অবস্থানও জানান দিয়ে দিলেন। ৩৬ ওভার বোলিং করে দেন ১২টি মেডেন।

তার দুর্দান্ত বোলিংয়ে দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে ৩৩৫ রানে অলআউট হয়। দক্ষিণাঞ্চরের পিনাক ঘোষ ৭৮ এবং মঈন খান করেন ৫৯ রান।
পূর্বাঞ্চলের মোহাম্মদ আশরাফুল নেন দুই উইকেট। ১৫ রানের লিড পায় পূর্বাঞ্চল। লিড নিয়েও তারা স্বস্তিতে নেই। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয়দিন শেষে ৫৩ রানেই তিন উইকেট হারিয়েছে ।

সাত উইকেট হাতে রেখে পূর্বাঞ্চল ৬৮ রান এগিয়ে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাটকে ছাড়িয়ে গেলেন লিটন দাস

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাটকে ছাড়িয়ে গেলেন লিটন দাস

পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো

পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো

ডাবল সেঞ্চুরিতে শততম টেস্ট রাঙালেন ওয়ার্নার

ডাবল সেঞ্চুরিতে শততম টেস্ট রাঙালেন ওয়ার্নার

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি