সাকিবের পরিবর্তে নিষিদ্ধ স্মিথ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৫ জুলাই ২০১৮
সাকিবের পরিবর্তে নিষিদ্ধ স্মিথ

বাংলাদেশের ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের পরিবর্তে আসন্ন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার নিষিদ্ধ ক্রিকেটার স্টিভেন স্মিথ।

ব্যস্ত সূচি থাকায় আসন্ন সিপিএলে খেলার সুযোগ পাবেন না সাকিব। ফলে সিপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

সিপিএলে সাকিবের পরিবর্তে স্মিথকে দলে ভিড়িয়েছে ট্রাইডেন্টস। কানাডায় সদ্য সমাপ্ত গ্লোবাল টি-টোয়েন্টি লিগের পর বিশ্বের দ্বিতীয় কোনো টি-টোয়েন্টি লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন স্মিথ।

গত মার্চে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিং করেন অস্ট্রেলিয়ার তরুণ খেলোয়াড় ক্যামেরন ব্যানক্রফট। তাকে বল টেম্পারিংয়ে প্ররোচিত করেন অস্ট্রেলিয়ার দুই প্রধান খেলোয়াড় তৎকালীন অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। পরে টিভি রিপ্লেতে তাদের বল টেম্পারিং-এর ঘটনা ধরাও পড়ে। এমনকি পরবর্তীতে এমন কুকর্মের কথা স্বীকারও করেন তারা।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড কর্তৃক স্মিথ-ওয়ার্নারকে এক বছরের জন্য ও ব্যানক্রফটকে ছয় মাসের নিষিদ্ধ করের ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে আন্তর্জাতিক ও নিজ দেশের ঘরোয়া আসরে নিষিদ্ধ থাকলেও সম্প্রতি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে অংশ নেন স্মিথ ও ওয়ার্নার। এবার সিপিএলের আসন্ন আসরেও অংশ নেবেন তারা। স্মিথ খেলবেন ট্রাইডেন্টসের হয়ে এবং ওয়ার্নার অংশ নেবেন সেন্ট লুসিয়া স্টার্সের হয়ে।

এদিকে স্মিথকে পেয়ে খুশি হলেও সাকিবকে না পাওয়ায় হতাশ বার্বাডোজ ট্রাইডেন্টসের কোচ রবিন সিং। তিনি বলেন, ‘সাকিবকে না পাওয়াটা আমাদের জন্য বড় ধাক্কা। কিন্তু স্মিথ বিশ্বমানের একজন ব্যাটসম্যান। সে আমাদের ব্যাটিং লাইন-আপকে আরও শক্তিশালী করবে। আমাদের বিশ্বাস সে ট্রাইডেন্টসের সাফল্যে বড় অবদান রাখতে পারবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

জয়ের ধারা অব্যাহত রাখতে চান মাশরাফি

জয়ের ধারা অব্যাহত রাখতে চান মাশরাফি

দ.আফ্রিকার বিপক্ষে নেতৃত্ব নিয়ে ফিরলেন ম্যাথুজ

দ.আফ্রিকার বিপক্ষে নেতৃত্ব নিয়ে ফিরলেন ম্যাথুজ