পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০২ মার্চ ২০২৩
পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আগের দল থেকে পাঁচ পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিপিএলে পারফর্ম্যান্স করা ক্রিকেটারদের ডাকা হয়েছে জাতীয় দলে। সাত বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন রনি তালুকদার। তবে এক্ষেত্রে নাসির হোসেনের ভাগ্য খারাপ বললে ভুল হবে না। তবে নাসিরকে নিয়েও ভালো বার্তা দিলেন প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু।

টি-টোয়েন্টি দলে পরিবর্তনের ছড়াছড়ি হলেও বিপিএলে ভালো করা নাসির হোসেন জাতীয় দলে ডাক পাননি। বিষয়টি নিয়ে সাংবাদিকরা জানাতে চাইলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “পারফর্ম করতে থাকলে (নাসির হোসেন) চোখের আড়াল হবে না।”

বিপিএলে ঢাকা ডমিনেটরসের হয়ে দারুণ পারফর্ম করেছেন দলের অধিনায়ক নাসির হোসেন। ১২ ইনিংসে ব্যাট হাতে ৩৬৬ রান করেছেন তিনি। একই সাথে বল হাতে ১৬টি উইকেট নিয়ে হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ শিকারি। ফলে বেশি বয়সের রনি তালুকদার জাতীয় দলে ডাক পেলেও নাসির কেন নয় -এমন প্রশ্নের সম্মুখিন হলেন প্রধান নির্বাচক।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “কিছু কিছু প্লেয়ারকে বিবেচনা করা হয়েছে প্লেস বাই প্লেস। সেই হিসেবে মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, লেট অর্ডার বলেন, অনেক চিন্তা-ভাবনা করেই দলটা তৈরি করা হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে ও (নাসির) সুযোগ পায়নি। সামনে অনেক খেলা আছে, পারফর্ম করলে কেউ চোখের আড়াল হবে না।”

জাতীয় দলের প্রধান এ নির্বাচক বলেন, “বয়স কোনো বিষয় নয়, এখানে মূল ব্যাপার হচ্ছে ফিটনেস। এটা খুব বেশি গুরুত্বপূর্ণ এখন। আন্তর্জাতিক ক্রিকেটে এত বেশি ম্যাচ হয়, প্রতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেট থাকে। সঙ্গে ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেটও আছে। তাই ফিটনেসটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ।”

তিনি আরও বলেন, “ফিটনেসটা অনেক গুরুত্বপূর্ণ -এটা সবার জন্যই একটা ইতিবাচক বার্তা। যারা ঘরোয়াতে পারফর্ম করছে তাদের জন্যও। বয়স কোনো বিষয় নয়, এ মুহূর্তে ফিটনেস সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি

যেখানেই খেলি পারফর্ম করার চেষ্টা করি, মানসিকভাবেও ফিট: নাসির

যেখানেই খেলি পারফর্ম করার চেষ্টা করি, মানসিকভাবেও ফিট: নাসির

নাসিরই জেতালেন ঢাকাকে

নাসিরই জেতালেন ঢাকাকে

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু