শ্রীলঙ্কা সফরে দেশ ছাড়লো বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৫ এপ্রিল ২০২৩
শ্রীলঙ্কা সফরে দেশ ছাড়লো বাংলাদেশ নারী দল

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলঙ্কা গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সফরে লঙ্কান নারী দলের বিপক্ষে তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন বাংলাদেশ নারী দল। ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ নারী দল শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। ঘোষিত ১৬ সদস্যের দলে দুই সিনিয়র খেলোয়াড় সালমা খাতুন এবং রুমানা আহমেদকে রাখা হয়নি। ফলে তাদের ছাড়াই প্রথমবারের মতো বিদেশ সফরে গেলে বাংলাদেশ নারী দল।

সালমা-রুমানাদের দলে না থাকার বিষয়ে টিম ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছিল যে, তাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে সংবাদ মাধ্যমে রুমানা জানিয়েছেন, বিশ্রাম নয়, তাদের বাদ দেওয়া হয়েছে। তবে রুমানার এমন মন্তব্য ভালোভাবে নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। ফলে রুমানা আহমেদকে তলব করে সতর্ক করা হবে বলে জানা গেছে।

প্রথম দুই তারকাকে ছাড়া ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের ছাড়া একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

সালমা ও রুমানা ছাড়া দল থেকে বাদ পড়েছেন তরুণ পেসার মারুফা আক্তার এবং ওপেনার শারমিন আক্তার। আর দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন সুলতানা খাতুন।

২৯ এপ্রিল (শনিবার) ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠের লড়াই শুরু করবে বাংলাদেশ নারী দল। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই। দুটি সিরিজের আগেই যথাক্রমে ২৭ এপ্রিল এবং ৭ মে কলম্বো ক্রিকেট ক্লাবে এসএলসি বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে দুই ফরম্যাটে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এখন পর্যন্ত নারী চ্যাম্পিয়নশিপে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ। গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে শেষ দুই ওয়ানডে বাতিল হওয়ায় ২ পয়েন্ট পায় বাংলাদেশ। আর ৬ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে শ্রীলঙ্কা নারী দল।

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ সূচি
২৯ এপ্রিল : প্রথম ওয়ানডে (পি সারা ওভাল)
২ মে : দ্বিতীয় ওয়ানডে (পি সারা ওভাল)
৪ মে : তৃতীয় ওয়ানডে (পি সারা ওভাল)

৯ মে : প্রথম টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)
১১ মে : দ্বিতীয় টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)
১২ মে : তৃতীয় টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)।

বাংলাদেশ দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মুস্তারী, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া এবং সুলতানা খাতুন।


শেয়ার করুন :