ব্যাটে-বলে দুর্দান্ত সাইফ, শিরোপার লড়াইয়ে টিকে রইলো শেখ জামাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৭ মে ২০২৩
ব্যাটে-বলে দুর্দান্ত সাইফ, শিরোপার লড়াইয়ে টিকে রইলো শেখ জামাল

সাইফ হাসানের অলরাউন্ড নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সুপার লিগ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১৩ রানে হারিয়ে দিয়েছে শেখ জামাল। ম্যাচে ব্যাট হাতে ৮৩ ও বল হাতে ২৬ রানে ২ উইকেট নিয়েছেন ম্যাচ সেরা সাইফ।

রোবাবর (৭ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে শেখ জামাল। দলকে ৬৩ রানের শুরু এনে দেন শেখ জামালের দুই ওপেনার সাইফ ও সৈকত আলি। জুটিতে ২৯ রান অবদান রেখে ফিরেন সৈকত।

এরপর ফজলে মাহমুদের সাথে দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন সাইফ। ৭ রানের ব্যবধানে বিদায় নেন ফজলে ও সাইফ। ফজলে ৩৬ ও সাইফ ৩টি চার ও ৫টি ছক্কায় ১০২ বলে ৮৩ রান করেন।

পরের দিকে অধিনায়ক নুরুল হাসান ৪৫ বলে ৫৩, তাইবুর রহমান ৩০ ও জিয়াউর রহমান ১৬ বলে অপরাজিত ২৭ রান করলে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৬ রান পায় শেখ জামাল। প্রাইম ব্যাংকের পাকিস্তানি স্পিনার কাশিফ ভাট্টি ২৩ রানে ৩ উইকেট নেন।

জবাবে শুরুটা ভালো না হলেও ওপেনার শাহাদাত হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিলের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে থাকে প্রাইম ব্যাংক। তবে ৩০তম ওভারে শাহাদাত ও নাবিলকে শিকার করে শেখ জামালকে খেলায় ফেরান অফ-স্পিনার সাইফ।

শাহাদাত ৭৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৬৬ ও নাবিল ৭টি চার ও ১টি ছক্কায় ৯০ বলে ৭৫ রান করেন। প্রাইম ব্যাংকের পরের দিকের ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে ৪ বল বাকি থাকতে ২৬৩ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। শেখ জামালের শফিকুল ইসলাম ৩টি, ভারতের পারভেজ রাসুল-সাইফ ২টি করে উইকেট নেন।

এ জয়ে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে শিরোপার লড়াইয়ে টিকে থাকলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সমান সংখ্যক ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপা জয়ের পথে এগিয়ে আবাহনী। আর ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে প্রাইম ব্যাংক।


শেয়ার করুন :