নারী ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বাড়ালো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৩ পিএম, ১২ জুন ২০২৩

পুরুষ খেলোয়াড়দের তুলনায় নারীরা সবসময় অবহেলিত ছিল। তবে দিন বদলের পালায় নারী ক্রীড়াবিদদের দিকে বাড়তি দৃষ্টি দিচ্ছেন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা। তারই ধারাবাহিকতায় এবার বাড়ানোর হলো বাংলাদেশ নারী ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি।

সাকিব-মুশফিকদের তুলনায় নিগার-সালমাদের মাসিক বেতন ও ম্যাচ ফি তুলনামূলক অনেক কম। তবে দীর্ঘদিন ধরেই এটি বাড়ানোর দাবি ছিল। অবশেষে নারী ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বাড়ালো বিসিবি।

সোমবার (১২ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের ৮ম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিসিবি সভাপতি নিজেই সাংবাদকিদের এ তথ্য নিশ্চিত করেছেন।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‍“মেয়েদের বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে। ফার্স্ট ক্লাস ক্রিকেটের বেতন বাড়ানো হয়েছে। বাংলাদেশ ‘এ’ টিমের চার দিনের ম্যাচের ফিও বাড়ানো হয়েছে।”

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে জানানো হয়, প্রত্যেক ক্যাটাগরিতে ২০ শতাংশ করে বেতন বেড়েছে। ম্যাচ ফি ওয়ানডেতে এক লাখ ও টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ হাজার করা হয়েছে।

এ ছাড়াও বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচ ফিও বেড়েছে। জানা গেছে, বাংলাদেশ ‘এ’ দলের চার দিনের ম্যাচে দেড় লাখ, ওয়ানডে ম্যাচে এক লাখ এবং টি-টোয়েন্টি ম্যাচে ৫০ হাজার টাকা করা হয়েছে।

বিসিবি সভাপতি বলেন, এটাই শেষ নয়, এটা কেবল শুরু করা হলো। ভবিষ্যতে এটা আরও বাড়ানো হবে।


শেয়ার করুন :