ভারতের বিপক্ষে মন জয় করে ৩৫ লাখ টাকা বোনাস পেল জ্যোতিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৩ জুলাই ২০২৩
ভারতের বিপক্ষে মন জয় করে ৩৫ লাখ টাকা বোনাস পেল জ্যোতিরা

মিরপুরে প্রথমবার খেলেই খেলেই শক্তিশালী ভারতের বিপক্ষে মন জয় করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ম্যাচ এবং ওয়ানডে সিরিজে দাপটের সাথে খেলায় ক্রিকেটার এবং কোচিং স্টাফ মিলে মোট ৩৫ লাখ টাকা পুরস্কার দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডড (বিসিবি)।

রোববার (২৩ জুলাই) রাজধানীর একটি হোটেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এসব তথ্য জানান।

তিনি বলেন, ‍“টিম প্লেয়ারদের জন্য ২৫ লাখ টাকা বোনাস দিচ্ছি। প্লাস যারা ব্যক্তিগত পারফর্ম করেছে; যেমন সেঞ্চুরির (ফারজানা হক পিংকি) জন্য ২ লাখ,এবং অন্যরা যারা পারফর্ম করেছে তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। টোটাল আমার ধারণা ৩৫ লাখ হবে। এর মধ্যে কোচিং স্টাফকেও কিছু (বোনাস) দেওয়া হবে।”

শুধু বোনার বা পুরস্কার নয়, এখন থেকে মেয়েদের ক্রিকেটে আলাদাভাবে নজর দেওয়া হবে বলেও জানান বিসিবি সভাপতি। তিনি বলেন, “ছেলেদের ক্রিকেট নিয়ে আমরা গর্ববোধ করি, এখন মেয়েদের ক্রিকেট নিয়ে গর্ববোধ না করার কোন কারণ নেই। শক্তিশালী ভারতের বিরুদ্ধে তারা যেভাবে খেলেছে এবং জেতাই ছিল। না জিতলেও আমরা খুব কাছাকাছি চলে এসেছি।”

নাজমুল হাসান পাপন বলেন, “বোনাস দিয়েছি, ওরা (নারী ক্রিকেটার) কিছু প্রস্তাব দিয়েছে, আমরা কথা দিয়েছি বিষয়গুলো দেখবো। আরও কোচ লাগবে, যেমন ফাস্ট বোলিং কোচ দরকার। এছাড়া মেয়েদের স্কুল ক্রিকেট, ছেলেদের স্কুল ক্রিকেট যেমন আছে, বাট মেয়েদের স্কুল ক্রিকেট আমরা এ বছর শুরু করতে চাই।

ভারতের নারী আইপিএল থাকলেও বাংলাদেশে তেমনটা নেই। ভারতের বিপক্ষে দারুণ খেলে এবার মেয়েরা সেই দাবিটা জানিয়ে দিয়েছে। পাপন বলেন, “মেয়েদের বিপিএল চেয়েছে ওরা। সেটাও আমরা বলেছি যে, নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি, সেটাও আমরা চালু করবো। এখন থেকে সর্বোচ্চ নজর থাকবে মেয়েদের ক্রিকেটে। ওদের যা যা লাগে আমরা দেওয়ার চেষ্টা করবো।”

মিরপুরের মাঠ ব্যস্ত থাকায় নারী ক্রিকেটারদে তেমন খেলা হয়। অধিনায় নিগার সুলতানা জ্যোতি ছাড়াও দলের প্রায় সবাই ভারতের বিপক্ষে প্রথম কোন সিরিজ ছিল যা মিরপুরে অনুষ্ঠিত হয়েছে। তবে মিরপুরে আরও বেশি ম্যাচ চেয়েছেন নারী ক্রিকেটাররা।

বিসিবি সভাপতি বলেন, “মেয়েরা বলেছে ওরা মিরপুরে খেলতে চায়। আমরা সিদ্ধান্ত নিয়েছি মিরপুরে মেয়েদের আরও খেলা দেব। পরবর্তি সিরিজটা পাকিস্তানের সাথে রয়েছে অক্টোবরে, সেটা দেখবো মিরপুরে দেওয়া যায় কিনা।”


শেয়ার করুন :