স্বপ্ন ভাঙলেন শেষ টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৪ জুলাই ২০২৩
স্বপ্ন ভাঙলেন শেষ টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল

ওল্ড ট্রাফোর্ড টেস্টের দল নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলতে নামবে স্বাগতিক ইংল্যান্ড। আগের টেস্টের দল অপরিবর্তিত রেখেই পঞ্চম ও শেষ টেস্টের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড।

প্রথম দুই টেস্টে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। তৃতীয়টি জিতে সিরিজে ব্যবধান কমায় ইংল্যান্ড। শেষ দিনের বৃষ্টির কারণে ড্র হয় ওল্ড ট্রাফোর্ডের চতুর্থ টেস্ট। এ ড্র’তে অ্যাশেজ সিরিজ জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় ইংল্যান্ডের। প্রথম চার টেস্ট শেষে এখন সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

ওল্ড ট্রাফোর্ডে ড্র’র হতাশা ভুলে সিরিজ হার এড়ানোই প্রধান লক্ষ্য ইংল্যান্ডের। এ জন্য শেষ টেস্টে জিততেই হবে ইংলিশদের। ম্যাচ ড্র হলেও ২০২১-২২ মৌসুমে সর্বশেষ সিরিজ জয়ের কারণে ট্রফি ধরে রাখবে অসিরা। তার আগে ২০১৯ সালে ঘরের মাঠে সিরিজ জিততে ব্যর্থ হয় ইংল্যান্ড। ২-২ সমতায় শেষ হয় সিরিজটি।

পেসার ক্রিস ওকসের ফিটনেস নিয়ে ভাবতে হবে ইংল্যান্ডকে। প্রথম দুই ম্যাচে না খেললেও শেষ দুই ম্যাচে খেলার সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেন তিনি। ১২ উইকেট নিয়ে দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ শিকারী ২০২২ সালের মার্চের পর হেডিংলিতে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলতে নামা ওকস।

আরেক পেসার মার্ক উডের কাজের চাপকেও বিবেচনায় রাখবে ইংল্যান্ড। শেষ টেস্টে অভিজ্ঞ জেমস এন্ডারসনকে একাদশে রাখবে কিনা সেটি নিয়েও চিন্তা করতে হবে ইংলিশদের।

এ সিরিজে বল হাতে নিজেকে মেলে ধরতে পারেননি এন্ডারসন। ৭৬.৭৫ গড়ে মাত্র ৪ উইকেট নেন তিনি। এ জন্য তার একাদশে সুযোগ পাওয়া হুমকির মুখে পড়েছে। তার জায়গা সুযোগ পেতে পারেন ওলি রবিনসন ও জশ টাং।

২৭ জুলাই থেকে দ্য ওভালে শুরু হবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট।

ইংল্যান্ড দল
বেন স্টোকস (অধিনায়ক), বেন ডাকেট, জ্যাক ক্রলি, মঈন আলি, জো রুট, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, ড্যান লরেন্স, ওলি রবিনসন, জশ টাং ও জেমস এন্ডারসন।



শেয়ার করুন :