ওয়ানডে অধিনায়কের তালিকায় সাকিব-লিটন-মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৯ আগস্ট ২০২৩
ওয়ানডে অধিনায়কের তালিকায় সাকিব-লিটন-মিরাজ

জরুরি বোর্ড মিটিং করেও অধিনায়ক ঠিক করা সম্ভব হয়নি। তবে সম্ভাব্য তিনজনের নাম জানানো হয়েছে। তাদের মধে সবার উপরে রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাকি দু’জন হলেন- লিটন কুমার দাস এবং মেহেদী হাসান মিরাজ।

মঙ্গলবার বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এমন তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস। একই সঙ্গে সভায় ওয়ানডে অধিনায়ক নির্বাচনের দায়িত্ব বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

অধিনায়ক নির্বাচনে সম্ভাব্য নাম সম্পর্কে জালাল ইউনুস বলেন, “আপনারা জানেন সাকিব আছে, লিটন আছে। আরেকজন আমাদের প্রমিজিং মিরাজ আছে। সেও একজন আমাদের অনেকের মধ্যে নামগুলো উঠে এসেছে এবং এদের নামগুলো আপনারাও সবাই জানেন। এদের মধ্য থেকে মূলত আলাপ-আলোচনা করা হবে (অধিনায়ক নির্বাচনে)।”

জরুরি সভার সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, “ইমার্জেন্সি মিটিং ডাকার একটা কারণ ছিল, সেটা ক্যাপ্টেন্সির ব্যাপারে। মূলত এশিয়া কাপের ক্যাপ্টেন নির্বাচনের কথা ছিল। বোর্ড সভা থেকে আমরা সবাই মাননীয় বোর্ড সভাপতিকে ক্যাপ্টেনসি সিলেক্ট করার জন্য দায়িত্ব দিয়েছি। উনি এখন ভেবে-চিন্তে যে কয়জন প্রোবাবল ক্যান্ডিডেট আছে ক্যাপ্টেনসির জন্য তাদের সাথে কথা বলে ফাইনাল করবেন।”

জরুরি সভায় অধিনায়ক নির্বাচনের দায়িত্ব পেয়েছেন বিসিবি সভাপতি

জালাল ইউনুস আরও বলেন, “আশা করি, দুই তিনের মধ্যে, ১২ সেপ্টেম্বর আমাদের ডেটলাইন আছে, তার আগে আমরা ক্যাপ্টেন ডিসাইড করে আপনাদের জানিয়ে দিব।”

মূলত সাকিব, লিটন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশের বাইরে থাকায় তাদের সাথে আলোচনা করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ, বিসিবি এখন আর খন্ডকালীন বা সিরিজ অনুযায়ী অধিনায়ক নির্বাচনে যাচ্ছে না। তামিম ইকবাল সরে যাওয়ার পর দীর্ মেয়াদে অধিনায়ক চূড়ান্ত করতে চাচ্ছেন বোর্ড কর্তারা।

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে সাকিব আল হাসানের নেতৃত্বের ধারেকাছে নেই বাকি দুইজন। তবে টি টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্বে থাকা সাকিব এখন নতুন করে ওয়ানডে দলের অধিনায়কত্ব নেবেন কি না সেটিও এখন মূল আলোচনার বিষয়। এসব বিষয় নিয়ে েকথা বলার পরই অধিনায়ক চূড়ন্তি করবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।



শেয়ার করুন :