মাহমুদউল্লাহকে বাদ দেওয়ার ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৩ এএম, ১২ আগস্ট ২০২৩

দেশে কিংবা বিদেশে, বাংলাদেশ দলের বেশ কয়েকটি সিরিজে দলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার এশিয়া কাপের দলেও জায়গা পাননি দেশের অভিজ্ঞ এ সিনিয়র ক্রিকেটার। এর মধ্য দিয়ে মূলত বাংলাদেশের জার্সি গায়ে মাহমুদউল্লাহ রিয়াদের খেলা সমাপ্তি হলো বলেই ধরে নেওয়া যায়।

চুক্তিতে থাকলেও দলে না রাখা নিয়ে বোর্ড কর্তাদের এর আগে ব্যাখ্যা ছিল এশিয়া ও বিশ্বকাপের আগে তরুণদের পরগ করে দেখতেই মাহমুদউল্লাহ রিয়াদকে বাইরে রাখা হয়েছে। তবে এশিয়া কাপে ১৭ সদস্যের স্কোয়াডে জায়গা না পাওয়া এটা নিশ্চিত যে, মাশরাফির মতো মাহমুদউল্লাহ রিয়াদেরও জাতীয় দলের এখন আর খেলার সম্ভাবা নেই।

এশিয়া কাপে মাহমুদউল্লাহ রিয়াদকে না রাখার কারণও ব্যাখ্যা করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, এশিয়া কাপের দলটি টিম মেনেজমেন্টের দেওয়া প্ল্যান অনুযায়ী করা হয়েছে।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‍“নির্বাচক প্যানেল, টিম মেনেজম্যান্ট সবার সাথে আলোচনা করেই..., লং ডিসকাশন হয়েছে, খুবই গুরুত্বপূর্ণ এশিয়া কাপ। সবার সাথে আলোচনা করেই এই ১৭ জনের স্কোয়াড রেডি করা হয়েছে।”

মাহমুদউল্লাহ রিয়াদের না থাকার প্রসঙ্গে তিনি বলেন, “মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে লং ডিসকাশন হয়েছে, অনেক আলোচনা করার পর টিম মেনেজম্যান্ট আমাদের একটা প্ল্যান দেয়। সামনে কোন দেশের সাথে খেলা হবে, কিভাবে প্ল্যান..। এসব চিন্তা ভাবনা করেই রিয়াদকে অফ করা হয়েছে।”

প্রধান নির্বাচক আরও বলেন, “টিম মেনেজম্যান্টের প্ল্যানটাকে আমরা মনে করেছি ভালো। ওদের (মেনেজম্যান্ট) সাথে হেড কোচের একটা প্ল্যান আছে, কিভাবে পরিচালনা করবে (দল)। সব ডিসকাশন করা হয়েছে, আমাদের ক্যাপ্টেনের (সাকিব আল হাসান) সাথে ডিসকাশন করা হয়েছে, তারপর সিদ্ধান্তটা নেওয়া হয়েছে।”

এদিকে, এশিয়া কাপের দলটাই বিশ্বকাপের দল নয় বলে জানান মিনহাজুল আবেদীন। বলেন, “এখন বিশ্বকাপের দল নয়, এটা এশিয়া কাপের দল। আমরা এশিয়া কাপ নিয়ে চিন্তা করছি। টিম মেনেজম্যান্ট আমাদের যে প্ল্যান দিয়েছে, অনেক ডিসকাশন করা হয়েছে এবং এশিয়া কাপের জন্য এ দলটা ঠিক করা হয়েছে।”



শেয়ার করুন :