‘সেমিতেও উঠবে না বাংলাদেশ-পাকিস্তান, শিরোপা জিতবে ভারত’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ এএম, ১৯ আগস্ট ২০২৩
‘সেমিতেও উঠবে না বাংলাদেশ-পাকিস্তান, শিরোপা জিতবে ভারত’

ভারতের মাটিতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার এবি ডি ভিলিয়ার্স। তার মতে, ভারত-ইংল্যান্ড ফাইনাল খেলবে, তবে আবারও বিশ্বকাপ জিততে পারে ভারত। এছাড়া সেমির তালিকায় বাংলাদেশ বা পাকিস্তানকে না রাখলেও নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে রেখেছেন ডি ভিলিয়ার্স।

৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপ ১৩তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। বিশ্বকাপের আগে বেশ কিছু দ্বিপাক্ষীক সিরিজও আছে দলগুলোর। এর মধ্যে ক্রিকেট বিশেষজ্ঞরা, বিশ্বকাপের সেমিফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করছেন। এবার বিশ্বকাপের সেমিফাইনালিস্টের নাম জানালেন ডি ভিলিয়ার্স।

নিজের ইউটিউব চ্যানেলে এক প্রশ্নোত্তর পর্বে জানিয়েছেন, ডি ভিলিয়ার্স বলেন ভারত ও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মধ্যে বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। যদিও আমি চাই, আমার দেশ দক্ষিণ আফ্রিকার ছেলেরা ফাইনাল খেলুক।

বিশ্বকাপের শিরোপা জয়ের দৌড়ে ভারতকে এগিয়ে রাখা ডি ভিলিয়ার্স বলেন, ‍“অবশ্যই ভারতকে এগিয়ে রাখবো। আমি তো মনে করি আবারও বিশ্বকাপ জিতবে ভারত। এটা রূপকথার বিশ্বকাপ হবে। সেমিফাইনালের ক্ষেত্রে আমি ব্রিগ থ্রি- ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখবো।”

সেমিফাইনালে চতুর্থ দল হিসেবে নিজ দেশকে দক্ষিণ আফ্রিকাকে তালিকায় রেখেছেন ডি ভিলিয়ার্স। বলেন, “চতুর্থ দল হিসেবে আমি দক্ষিণ আফ্রিকাকে এগিয়ে রাখবো। পাকিস্তানেরও ভালো সম্ভাবনা আছে। তারপরও চতুর্থ দল হিসেবে আমি দক্ষিণ আফ্রিকাকেই এগিয়ে রাখবো।”

এশিয়ার বাইরে তিনটি দেশকে সেমিফাইনালে রাখাটা ঝুঁকিপূর্ণ বলেও মনে করেন ডি ভিলিয়ার্স। তারপরও নিজের পছন্দের তালিকাকে সঠিক বলে জানিয়েছেন তিনি, “উপমহাদেশের বাইরের তিনটা দলকে সেমিফাইনালে রাখাটা ঝুঁকিপূর্ণ। তবে বিশ্বকাপের উইকেট ভালো হবে বলে সেমিতে এই চার দলকেই দেখা যাবে মনে করি। আমার মনে হয় না বিশ্বকাপে খারাপ উইকেট থাকবে।”


শেয়ার করুন :