‘বিশেষ ক্যাম্পে’ মাহমুদউল্লাহ’র বিষয়ে যা বললেন হাবিবুল বাশার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৮ পিএম, ১৯ আগস্ট ২০২৩
‘বিশেষ ক্যাম্পে’ মাহমুদউল্লাহ’র বিষয়ে যা বললেন হাবিবুল বাশার

এশিয়া কাপের বাইরে জাতীয় দলের পুলে থাকা বাকি ক্রিকেটারদের মধ্য থেকে ৮-১০ জনকে নিয়ে ‘বিশেষ ক্যাম্প’ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিভিন্ন সংবাদ মাধ্যমের তথ্যানুযায়ী তামিম ইকবালসহ বিশেষ এ ক্যাম্পে ডাক পাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিষয়টি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শনিবার (১৯ আগস্ট) মিরপুরে ‘বিশেষ ক্যাম্পের’ বিষয়ে জানতে চাওয়া হলে হাবিবুল বাশার সুমন বলেন, “এশিয়া কাপে আমাদের বড় একটা দল (১৭ জন) যাচ্ছে। বিশ্বকাপের জন্য আমাদের হাতে এখনো দু’মাস সময় আছে। এই দুই মাসে অনেকই ইনজুরি কনসান হতে পারে, তো সব কিছু মাথায় রেখেই আমাদের এ চিন্তা...।”

তিনি বলেন, “৩১/৩২ জনের পুল তো আমাদের করাই আছে। তো সবাই যেন প্র্যাকটিসে থাকে, যখন দরকার হয়, অপ্রত্যাশিতভাবে যদি কেউ ইনজুরিতে পড়ে, যেটা হতেই পারে, তাহলে যেন সবাইকে পাওয়া যায়। যেহেতু এখন আমাদের আর কোন ক্রিকেট নেই, ঘরোয়া ক্রিকেট খেলা হচ্ছে না। এ সময়ের মধ্যে সবাইকে প্রস্তুতির মধ্যে রাখাটা গুরুত্বপূর্ণ, সেটাই চেষ্টা করা হচ্ছে।”

ক্যাম্পে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের থাকার বিষয়ে টাইগারদের এ নির্বাচক বলেন, “এখনো এটা ঠিক করা হয়নি কে কে থাকবেন। বাট ৩২ জনের পুল আগেই করা হয়েছে, তাদের বাইরে থেকে থাকবেন না। পুলের মধ্য থেকেই কে কে থাকবে সেটা ডিসাইট করা হবে।”

মাহমুদউল্লাহ রিয়াদের বিষয়টি নিশ্চিত হতে চাইলে এখনই নিশ্চিত করে বলতে চাননি। হাবিবুল বাশার সুমন বলেন, “আমার মনে হয় যে, এ প্রশ্নটা অনেকবার করা হয়েছে, এ প্রশ্নের উত্তর অনেকবার ক্লিয়ার করা হয়েছে; এখন খুব ভালো হয় আমাদের যে এশিয়া কাপ দলটা আছে, এ দলটাকে নিয়ে আমরা ভাবি, সেই দলটাকে নিয়ে প্ল্যান করি।”

একই সাথে দুই-একদিনের মধ্যে ক্যাম্প শুরু হবে বলে জানান বাংলাদেশ ক্রিকেটের সাবেক এ অধিনায়ক এবং বর্তমানে টাইগার ক্রিকেটারদের নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য হাবিবুল বাশার সুমন।



শেয়ার করুন :