বিশ্বকাপে হাসারাঙ্গাকে নিয়ে শঙ্কায় শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপে হাসারাঙ্গাকে নিয়ে শঙ্কায় শ্রীলঙ্কা

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়লেন শ্রীলঙ্কার স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা। সম্প্রতি হ্যামস্ট্রিং গ্রেড-৩ ছিড়ে যাওয়ায় বিশ্বকাপে খেলা নিয়ে অনিশ্চিয়তার মুখে পড়েছেন লঙ্কান স্পিন বিভাগের অন্যতম ভরসা হাসারাঙ্গা। ধারণা করা হচ্ছে, অস্ত্রোপচারের যেতে হতে পারে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) মেডিকেল কমিটির চেয়ারম্যান অর্জুনা ডি সিলভা জানিয়েছেন, “চিকিৎসা বিজ্ঞান মতে বিশ্বকাপে বেশিরভাগ সময় ফিট থাকা অসম্ভব হাসারাঙ্গার।”

লিগ পর্বের শেষ দিকে হাসারাঙ্গাকে পাওয়ার আশায় তাকে দলে রাখাতে পারেন নির্বাচকরা। তবে চিকিৎসকের পরামর্শ মতে, এ ধরনের পদক্ষেপে ঝুঁকি বেশি থাকবে।

হাসারাঙ্গাকে নিয়ে চিন্তা থাকলেও সুসংবাদ পাচ্ছে শ্রীলঙ্কা। ইনজুরি থেকে সুস্থ হওয়ার পথে পেসার দুসমন্থ চামিরা ও স্পিনার মহিশ থিকসানা। এ দুই বোলার বিশ্বকাপে দলে ভূমিকা রাখতে পারবেন আশা করা হচ্ছে।

পেক্টোরাল ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠে নেটে বোলিং শুরু করার পাশাপাশি কাজের পরিধি বাড়িয়েছেন চামিরা। বর্তমানে পুনর্বাসনে আছেন সর্বশেষ এশিয়া কাপে সুপার ফোর পর্বে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া থিকশানা।

ডি সিলভা আর জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরতে যাচ্ছেন ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে না পারা দুই পেসার দিলশান মাদুশঙ্কা এবং লাহিরু কুমারা।


শেয়ার করুন :