বোর্ড সদস্যদের পদত্যাগের দাবি করেছেন লঙ্কান ক্রীড়ামন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৪ নভেম্বর ২০২৩
বোর্ড সদস্যদের পদত্যাগের দাবি করেছেন লঙ্কান ক্রীড়ামন্ত্রী

বিশ্বকাপে স্বাগতিক ভারতের বিপক্ষে ৩০২ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ে ব্যর্থতার হতাশাজনক এক অধ্যায়ের জন্ম দিয়েছে শ্রীলঙ্কা। এতে বেশ ক্ষুব্ধ হয়েছেন দ্বীপরাষ্ট্রটির ক্রীড়ামন্ত্রী রোশান ফার্নান্দো। একই সঙ্গে ক্রিকেট বোর্ডের প্রত্যেকের পদত্যাগের দাবি করেছেন তিনি।

মুম্বাইয়ে বৃহস্পতিবার ভারতের দেওয়া ৩৫৮ রানের পাহাড় সমান রান তাড়া করতে নেমে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। যা বিশ্বকাপ ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন ইনিংসের রেকর্ড।

লঙ্কান ক্রীড়ামন্ত্রী অনেক আগে থেকেই ক্রিকেট বোর্ডের উপর ক্ষুব্ধ ছিলেন। এর আগেও তিনি বোর্ড কর্মকর্তাদের বিশ্বাসঘাতক ও দুর্নীতিবাজ হিসেবে অভিহিত করেছেন। বিশ্বকাপের এমন হতাশাজনক পারফরমেন্সের পর আবারও বিবৃতি দিয়েছেন তিনি।

রোশান ফার্নান্দো বলেন, “শ্রীলঙ্কার ক্রিকেট কর্তাদের আর নিজেদের পদে থাকার নৈতিক কোন অধিকার নেই। তাদেরকে স্বেচ্ছায় পদত্যাগ করা উচিৎ।”

শ্রীলঙ্কা ১৯৯৬ আসরের শিরোপা জয় করলেও তারপর থেকে দলের পারফরমেন্সের ক্রমাবনতির জন্য বোর্ড কর্তাদেরই দায়ী করেছেন ফার্নান্দো। স্থানীয় গণমাধ্যমগুলোও ভারতের বিপক্ষে হারের পর ফার্নান্দোর মতই বিভিন্ন রিপোর্টে নিজেদের ক্ষোভ ঝেড়েছে।

তবে এ ব্যপারে শ্রীলঙ্কা ক্রিকেট থেকে তাৎক্ষইণক কোন প্রতিক্রিয়া জানা যায়নি। বোর্ড কর্তারা জানিয়েছে, এমন বাজে পরাজয়ের বিষয়ে কোচিং স্টাফদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।


শেয়ার করুন :