কোচদের কাছে বিসিবির ‘নতুন প্রস্তাব’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৯ এএম, ১০ নভেম্বর ২০২৩
কোচদের কাছে বিসিবির ‘নতুন প্রস্তাব’

বিশ্বকাপ শেষে টাইগারদের একাধিক কোচের চুক্তি শেষ হচ্ছে। তবে নভেম্বর-ডিসেম্বর টানা সিরিজ থাকায় বিপাকে পড়তে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ অবস্থায় মেয়াদ শেষ হতে যাওয়া কোচদের কাছে নতুন প্রস্তাব দেওয়া হয়েছে। কমপক্ষে দুই মাসের জন্য হলেও মেয়াদ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে এবং ব্যাটিং কোচ নিক পোথাস ছাড়া কোচিং স্টাফে বাকি সদস্যদের চলতি নভেম্বরের ৩০ তারিখেই চুক্তি মেয়াদ শেষ হবে। তবে বিশ্বকাপ শেষে ঘরের মাঠে দুটি টেস্ট এবং বিদেশে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সবগুলো সিরিজেই প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

এতো অল্প সময়ের মধ্যে নতুন কোচ না পাওয়ায় স্বল্প সময়ের জন্য হলেও পুরোনোদের রাখতে চাইছে বিসিবি। এ জন্য তাদেরকে অন্তত ২ জানুয়ারি পর্যন্ত বিসিবির সাথে থাকার জন্য একটি প্রস্তাব দেওয়া হয়েছে। ইএসপিএন-এর এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ক্রিকেটে বর্তমান কোচদের মাঝে হাথুরুসিংহে ও পোথাসের সঙ্গে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত চুক্তি রয়েছে। বিশ্বকাপে ব্যর্থতার পরিচয় দিলেও তাদের নিয়ে চিন্তা করছে না বিসিবি। তবে অ্যালান ডোনাল্ড, শেন ম্যাকডরমট, নিক লি, রঙ্গনা হেরাথ, শ্রীধরণ শ্রীরাম ও শ্রীনিবাসন চন্দ্রশেখরনের সঙ্গে বিশ্বকাপ শেষেই চুক্তির মেয়াদ শেষ হবে।

তবে টাইগাররে পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড থাকছেন না এটা নিশ্চিত। বিশ্বকাপ শুরুর আগেই চুক্তির মেয়াদ বাড়াবেন না বলে জানিয়ে দিয়েছেন। এছাড়া সাকিব আল হাসানের ‌‘টাইমড আউট’ নিয়ে সংবাদ মাধ্যমে বিতর্কিত মন্তব্য করায় বিসিবি থেকেও তার কাছে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে।

বিশ্বকাপ শেষে চলতি মাস নভেম্বরের ২৮ তারিখে সিলেটে মাঠে গড়াবে দুই ম্যাচের প্রথম টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় টেস্ট ম্যাচটি মিরপুরে শুরু হবে ৬ ডিসেম্বর। ফলে বিশ্বকাপ শেষেও খুব বেশি ছুটি পাচ্ছে না টাইগাররা। একই সাথে কোচিং স্টাফদেরও লম্বা ছুটির সম্ভব নয়।

ঘরের মাঠে দুটি টেস্ট ম্যাচ শেষে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর। ৩১ ডিসেম্বর শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর।



শেয়ার করুন :