তামিমের বিষয়ে বিপিএলের পর সিদ্ধান্ত: নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

বিশ্বকাপে দল না পাওয়ার পর তামিম ইকবাল ইকবালের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে নানামুখি আলোচনা চলছে। তারই ধারাবাহিকতায় সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক করেছেন তামিম ইকবাল। তবে সেখানেও কোন বিষয়ে সমাধান আসেনি। বিসিবি সভাপতি জানালেন, বিপিএলের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দলের ভেতরের নানা ঘটনা নিয়ে অধিনায়ক থাকা অবস্থায় অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। তবে প্রধানমন্ত্রী নির্দেশে ক্রিকেটে ফিরলেও নেতৃত্ব থেকে নিজেকে সারিয়ে নিয়েছিলেন। এরপর ইনজুরির দোহায় দিয়ে বিশ্বকাপ দলেও রাখা হয়নি তামিম ইকবালকে।

এসব ঘটনার পর তামিম ইকবালের এখনো মাঠের ক্রিকেটে ফেরা হয়নি। তবে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে মঙ্গলবার নাজমুল হাসান পাপনের বাসায় দেখা করেছেন তামিম ইকবাল। বৈঠক শেষে তামিম চলে গেলেও গণমাধ্যমের সাথে কথা বলেন বিসিবি সভাপতি।

নাজমুল হোসেন পাপন বলেন, “ আসলে তামিম দুই তিন দিন আগে থেকে বলছিল আপনার সাথে কথা বলার আছে। আপনি অনেক কিছু জানেন না, আমি কিছু বলতে চাই। আমি ওকে ঠিক আছে। আজকেও যে ও সব বলে গেছে তা না।”

তিনি বলেন, “আপনারকে আগেও বলেছিলাম যে আমি বোর্ডে (বিসিবি) আসতে চাই না। এখানে দুটি কারণ আছে, প্রথমত আমার সময় নেই। দ্বিতীয়ত হলো যে, এমন কিছু সিদ্ধান্ত নিতে যেটা মানুষ পছন্দ করবে না। তামিমকে এখন আমি সেটাই বলেছি, আমিেএখন আর আগের মতো বোর্ডে নেই। দুই টার্ম আমি একেবারে টিমের সাথেই ছিলাম, এখন আমি ছেড়ে দিয়েছি।”

বিসিবি সভাপতি বলেন, “এখন যাদের মাধ্যমে ছেড়ে দিয়েছি তারা দায়িত্ব পালন করবে, না পারলে বা তাদের কোন অসুবিধা হলে আসবে, আমি সব সময় হেল্প করবো। তারপরও তামিম কিছু কথা বললো, আমি ওকে বলেছি যে, আমার হাতে একদম সময় নেই। একমাস পড়েই নির্বাচন, আমি এখন এলাকায় সময় দিচ্ছি।”

তিনি বলেন, “আমি ওকে বলেছি যে, নির্বাচন শেষ হলেই আমি তোমার সবকিছু জানবো বা সমস্যা শুনবো এমন তো না, আমি কারো কথায় কিছু বলবো না। আগে আমাকে নিজে জানতে হবে সমস্যাটা কোথায় এবং আমি সবার সাথে কথা বলবো সব কিছু জানবো, তারপর নিজে সিদ্ধান্ত নেব, যেটা আমি আগে করতাম। ও বললো যে এটা খুবি ভালো কথা।”

তামিম ইস্যুতে পাপন বলেন, “ওর (তামিম) সাথে কথা হয়েছে যে, যাই সিদ্ধান্ত নেই, বিপিএলের পরে, আশা করি নির্বাচনের পরেই বিপিএল শুরু হবে তখন সব প্লেয়ারদেরও পাব, কোচিং স্টাফদের পাব। আমার ধারণা এর মধ্যে আমি সব জানতে পারবো এবং সিদ্ধান্ত নিতে পারবো।”



শেয়ার করুন :