‌‘বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২৪ ডিসেম্বর ২০২৩
‌‘বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম’

অবসর থেকে ফিরে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে মাঠে ফিরেছিলেন তামিম ইকবাল। তবে বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া নিয়ে আবারও জল ঘোলা হয়। বিশ্বকাপ শেষে ঘরের মাঠে টেস্ট সিরিজের পর সদ্য শেষ হওয়া স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজও খেলনেনি তিনি। এরই মাঝে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম ইকবাল।

বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে কথা বলেছেন তামিম। পরে এক ভিডিও বার্তায় বিসিবি সভাপতির সাথে বৈঠকের বিষয়ে বিস্তারিত জানিয়েছিলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তামিম ইকবাল এবং বিপিএল শেষে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে সিদ্ধান্ত জানাবেন। তবে বিভিন্ন সূত্রের বরাতের খবর এই যে, তামিম ইকবাল আর দেশের জার্সি গায়ে ক্রিকেটে ফিরতে চান না।

অন্তত কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসান বর্তমান অবস্থায় থাকে। সেসব তথ্য যে সঠিক তার প্রমাণ মিলতে শুরু করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে না ফেরার ধারাবাহিকতায় বিসিবির আগামীর কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে দেখতে চান না তামিম ইকবাল।

তামিম ইকবালের কেন্দ্রীয় চুক্তির বিষয়ে রোববার (২৪ ডিসেম্বর) সাংবাদিকের সাথে কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, “তামিমের ব্যাপারটা হচ্ছে কী, তামিম আগেও আমাদের সঙ্গে আলাপ করেছে। আপনারা হয়তো অনেকেই জানেন না। তামিম নির্বাচকদের সঙ্গে কথা বলেছিল, প্রধান নির্বাচকের সঙ্গে কথা বলেছে, আমার সঙ্গেও কথা বলেছে। আপনারা জানেন যে, বোর্ড সভাপতির সঙ্গে বসার কথা আছে আগামী মাসে। প্রধানত নির্বাচনের পরে। সে (তামিম) চাচ্ছিল তার পরিকল্পনা নিয়ে আলোচনা করবে। ”

“তার (তামিম) ভবিষ্যৎ পরিকল্পনা কী, সামনের দিনে কীভাবে এগিয়ে যাবে। তার নিজস্ব একটা পরিকল্পনা আছে, তার আগে যেন আমরা তাকে চুক্তিতে (কেন্দ্রীয় চুক্তি) না রাখি। সে চেয়েছে এখন না রাখতে, পরে বসার পর পরিকল্পনা চূড়ান্ত করে সে তখন আমাদের জানাবে যে সে কী করতে যাচ্ছে।” -জালাল ইউনুস

এদিকে, চলতি ডিসেম্বর মাসের মধ্যে (৩১ ডিসেম্বর) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রস্তুত করে নির্বাচক কিমিটির জমা দেওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী তালিকা করতে ইতিমধ্যে সভা করেছেন নির্বাচকরা।

জালাল ইউনুস বলেন, “নির্বাচকরা ইতিমধ্যে এটি (চুক্তি) নিয়ে বসেছিল, আমিও সেদিন গিয়েছিলাম। আমার সঙ্গে একটা মিটিং হয়েছে, পরে এটি বোর্ডে আলোচনা হবে। ড্রাফট একটা করা হয়েছে আরকি। আশা করি যে, ৩১ ডিসেম্বরের মধ্যে আমরা প্রস্তুত করব যেটা বোর্ডের কাছে দিব। তার আগে মাননীয় সভাপতির কাছে দিতে হবে। উনি একটু দেখবেন তারপর আমরা বোর্ডে রিলিজ করব।”


শেয়ার করুন :