পাকিস্তানের কোচিং প্যানেলে ইয়াসির আরাফাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩
পাকিস্তানের কোচিং প্যানেলে ইয়াসির আরাফাত

সাবেক পেসার ইয়াসির আরাফাতকে হাই পারফরমেন্স কোচ হিসেবে নিয়োগ দিলো পাকিস্তান। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডে কোচিং করানোর অভিজ্ঞতা সম্পন্ন দেশেটির সাবেক এ পেসার নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের কোচিং স্টাফে যোগ দিবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

চলমান অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দলের হাই পারফরমেন্স কোচের দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার সাইমন হেলমট। তবে ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফরে দায়িত্ব পালন করবেন না হেলমট। এ জন্য আরাফাতকে কোচিং প্যানেলে যুক্ত করা হয়েছে।

নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডে কোচিং করানোর অভিজ্ঞতা আছে ৪১ বছর বয়সী আরাফাতের। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। আসরে মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন এ পেসার। দেশের হয়ে ৩টি টেস্ট, ১১টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টিতে যথাক্রমে- ৯, ৪ ও ১৬ উইকেট শিকার করেছেন তিনি।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে পর থেকে পরিবর্তনের ঝড় উঠেছে পাকিস্তান ক্রিকেটে। টিম ডিরেক্টর আর্থার ও প্রধান কোচ গ্র্যান্ট ব্রাডবার্নের জায়গায় দলের প্রধান দু’টি দায়িত্ব পেয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। এছাড়াও উমর গুলকে পেস বোলিং কোচ, সাঈদ আজমলকে স্পিন বোলিং কোচ এবং ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এডাম হোলিওককে ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম। পরে টেস্টে শান মাসুদ ও টি-টোয়েন্টিতে দায়িত্ব পান শাহিন শাহ আফ্রিদি।

নতুন বছরের প্রথম মাসেই নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান দল। সফরে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত পাচঁ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল।


শেয়ার করুন :