বিশ্বকাপে আচরণবিধি ভেঙে দোষী সাব্যস্ত মারুফ মৃধা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪
বিশ্বকাপে আচরণবিধি ভেঙে দোষী সাব্যস্ত মারুফ মৃধা

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আজরণবিধি ভেঙে দোষী সাব্যস্ত হয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অন্যতম সদস্য মারুফ মৃধা। যার ফলে তাকে তিরস্কার করা ছাড়াও নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) আইসিসির এ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

আইসিসির বিবৃতিতে বলা হয়, মৃধা খেলোয়াড়দের আচরবিধির আইসিসি কোড অব কন্ডাক্টের ধারা ২.৫ লঙ্ঘন করেছে। যা ভাষা, ক্রিয়া বা অঙ্গভঙ্গি ব্যবহার করে ব্যাটারদের অবমাননা করা কিংবা আক্রমণাত্মক প্রতিক্রিয়ায় উস্কে দেওয়াকে বোঝায়।

ঘটনাটি ঘটে ভারতের ইনিংসের ৪৪তম ওভারে, ব্যাটারকে আউট করার পর মৃধা আক্রমণাত্মকভাবে চেঞ্জিং রুমের দিকে দুবার ইশারা করেছিলেন।

মৃধার বিরুদ্ধে অভিযোগ উঠার পর অপরাধ স্বীকার করে নেওয়ায় আর শুনানির প্রয়োজন হয়নি। তবে এ অপরাধে মৃধাকে শুধু তিরস্কারই করা হয়নি। একই সাথে তার নামের শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

বিশ্বকাপে ওই ম্যাচে হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় তুলে বিশ্বকাপের টিকে রয়েছে টাইগার যুবরা।


শেয়ার করুন :