ব্যাটিং-বোলিং কোচ চূড়ান্ত, বিপিএল শেষেই তামিমের সাথে বৈঠক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪
ব্যাটিং-বোলিং কোচ চূড়ান্ত, বিপিএল শেষেই তামিমের সাথে বৈঠক

চুক্তি শেষ হয়ে যাওয়ায় বিশ্বকাপ শেষে বেশকিছু কোচ আর বাংলাদেশে ফিরেননি। তবে টাইগারদের জন্য নতুন ব্যাটিং-বোলিং কোচ চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া জাতীয় দলে ওপেনার তামিম ইকবালের খেলা-না খেলার বিষয়টি নিয়ে বিপিএল শেষেই বৈঠক অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালার ইউনূস এ তথ্য জানিয়েছেন। ঢাকার বাংলা বাজারে অবস্থিত কিশোরী লাল জুবলি স্কুল ও কলেজের বার্ষরীক ক্রীড়া উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ তথ্য জানান।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং এবং বোলিং কোচ চূড়ান্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “নাম তো এখনি অফিসিয়ালিভাবে প্রকাশ করতে পারবো না। ঠিক হয়ে গেছে, আমরা করেছি (চূড়ান্ত)। তবে যেহেতু কন্ডিশন থাকে, কে ব্যাটিং এবং বোলিং কোচ হবে; এটা দুই-এক দিনের মধ্যেই জানতে পারবেন। এ মুহূর্তে প্রকাশ করা মোর ডিফিকাল্ট।”

বিশ্বকাপের আগে থেকে জাতীয় দলে অনুপস্থিত রয়েছেন ওপেনার তামিম ইকবাল। সম্প্রতি ঘরের মাছে শ্রীলঙ্কা সফরেও খেলছেন না তিনি। এমনকি বিসিবির ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতেও নাম রাখেননি তামিম।

অবসর থেকে ফিরে আসলেও বিশ্বকাপের দলে না রাখায় গুঞ্জন রয়েছে জাতীয় দলের হয়ে আর নাও খেলতে পারেন তামিম ইকবাল। এসব নানা বিষয় নিয়ে তামিমের সাথে বিসিবির একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক করা কথা রয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে জালাল ইউনুস বলেন, “মামনীয় বোর্ড প্রেসিডেন্ট বলেছেন যে, আমাকে এবং আরও কয়েকজনকে। ঢাকায় এসেছে এখন (বিপিএলে তামিমের দল), বেশি দিন নেই (বিপিএল)। বিপিএল শেষ হলেই আমরা তার (তামিম) সাথে বসবো।”

বিশ্বকাপ ব্যর্থতার কারণ অনুসন্ধানের গঠিত কমিটি প্রতিবেদন জমা দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। বলেন, “বিশ্বকাপ ব্যর্থতার দায়ে অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটি তাদের রিপোর্ট জমা দিয়েছে। ওই দিনের বোর্ড মিটিংয়ে এটা জমা দেওয়া হয়েছে। বোর্ড প্রেসিডেন্ট দেখে তারপর এটা নিয়ে জানাবেন।”


শেয়ার করুন :