শিরোপা জয়ে করণীয় জানালেন মাশরাফি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮
শিরোপা জয়ে করণীয় জানালেন মাশরাফি

এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এবারও ফাইনালে সেই ভারতের কাছে হেরে টুর্নামেন্টের রানার্স-আপ হয়েছে। শুধু এবারই নয়, এশিয়া কাপে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ধরা দেয়নি বাংলাদেশের। তবে দলকে ফাইনালের মানসিক চাপ থেকে বেরিয়ে আসার আহ্বান জানালেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

গত শুক্রবার ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে ৩ উইকেটে হারে বাংলাদেশ। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের বিপক্ষে সমানতালে লড়েছে টাইগাররা। শেষ বল পর্যন্ত লড়াই করেছে তারা। বাংলাদেশের এমন পারফরমেন্সে মুগ্ধ ক্রিকেট বিশ্ব।

বাংলাদেশের ২২২ রানের জবাবে শেষ বলে লেগ বাই থেকে ১ রান নিয়ে সপ্তমবারের মত এশিয়া কাপের শিরোপা জিতে বাংলাদেশ। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে ফাইনাল ম্যাচে হারে বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে হেরে যায় টাইগাররা।

দুবাই থেকে ঢাকায় ফিরে বিমানবন্দরে মাশরাফি বলেন, ‘কোন কারণে কিছুই হচ্ছে না। যদি আমরা একবার শিরোপা জয় করতে করতে পারি তবে ব্যাপারটা সহজ হবে। অবশ্যই এখানে মানসিক চাপ কাজ করে। মানসিক চাপ কাটিয়ে উঠতে পারলে বড় বড় টুর্নামেন্ট জয় সম্ভব হবে।’

আগামী অক্টোবর-নভেম্বরে আবারও আন্তর্জাতিক ম্যাচ রয়েছে বাংলাদেশের। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘ফাইনালে হেরে দল মোটেও খুশি নয়। আামদের বেশ কিছু সমস্যা ছিল। তারপরও আমরা জিততে চেয়েছিলাম। কিন্তু যে মানসিকতার সাথে ছেলেরা খেলেছে তা অবশ্যই দুর্দান্ত ছিল। যদি আমি ভবিষ্যতে এমন মানসিকতা বা প্রচেষ্টা না দেখতে পারি, তবে আমি হতাশ হবো।’


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও স্বপ্নের মৃত্যু বাংলাদেশের

আবারও স্বপ্নের মৃত্যু বাংলাদেশের

হৃদয় দিয়ে খেলেছি, কিন্তু দুভার্গ্য : মাশরাফি

হৃদয় দিয়ে খেলেছি, কিন্তু দুভার্গ্য : মাশরাফি

নিজেকে ধোনির সঙ্গে তুলনা করলেন রোহিত

নিজেকে ধোনির সঙ্গে তুলনা করলেন রোহিত

দেশে ফিরেছেন টাইগাররা

দেশে ফিরেছেন টাইগাররা