বউ চেয়ে আবেদনে সাড়া পাননি কোহলি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ০৯ অক্টোবর ২০১৮
বউ চেয়ে আবেদনে সাড়া পাননি কোহলি

বিদেশ সফরে পুরো সময়ের জন্য ক্রিকেটাররা যাতে তাঁদের স্ত্রী’দের পাশে পান, সেবিষয়ে দু’দিন আগে বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু অধিনায়কের সেই আবেদনে সারা দিয়ে এখনই তাঁদের সিদ্ধান্ত বদলানোর পক্ষপাতী নয় সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ)। সিওএ সাফ জানিছে, এব্যাপারে তড়িঘড়ি সিদ্ধান্ত বদলের রাস্তায় হাঁটছে না তারা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান নিয়মানুযায়ী বিদেশ সফরে ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীরা দু’ সপ্তাহের বেশি প্রিয়জনের সঙ্গে থাকতে পারেন না। বোর্ডের এই সিদ্ধান্তেই তীব্র আপত্তি জানিয়েছিলেন ভিকে। নভেম্বরেই অস্ট্রেলিয়ার মাটিতে লম্বা সফর শুরু করতে চলেছে ভারত। সেই সফরে ক্রিকেটাররা যাতে তাঁদের স্ত্রীদের পাশে পান, সেবিষয়ে বোর্ডের কাছে আর্জি জানিয়েছিলেন কোহলি। বিরাটের সমর্থনে এগিয়ে এসেছিলেন দলের বাকি ক্রিকেটাররাও।

গত বিদেশ সফরে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি অনুষ্কা শর্মা ছাড়াও দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে গিয়েছিলেন দলের বাকি ক্রিকেটারদের স্ত্রী’রাও। তবে বাকিরা ফিরে এলেও কোহলির সঙ্গে নিয়ম ভেঙে থেকে যান অনুষ্কা। এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছিল বিভিন্ন মহল থেকে।

sportsmail

এরই পরিপ্রেক্ষিতে আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগে বিষয়টি নিয়ে বোর্ডের আলোকপাত করেন অধিনায়ক কোহলি। এক আধিকারিক মারফৎ কোহলির এবং বাকি ক্রিকেটাররা বিষয়টি বোর্ডের কানে তোলেন। বিষয়টি ভেবে দেখতে চেয়ে দলের ম্যানেজার সুনীল শুভ্রমনিয়ামকে অনুরোধ জানায় বিসিসিআই। তবে অধিনায়কের আবেদন প্রাথমিকভাবে নাকচ হয়ে গেল শীর্ষ আদালত নিযুক্ত কমিটির কাছে।

সিওএ এই বিষয়ে পরিষ্কার জানিয়েছে, ‘এই মুহূর্তেই সিদ্ধান্ত বদলের কোনও সম্ভাবনা নেই। নতুন আধিকারিকদের হাতে বিষয়টি তুলে দেওয়া হবে। অদূর ভবিষ্যতে বিষয়টি নিয়ে পুনরায় আলোচনায় বসবেন তারা।’ অর্থাৎ অস্ট্রেলিয়া সফরে অনুষ্কাকে সবসময় পাশে চাওয়ার ‘বিরাট ইচ্ছা’ পূরণ হবে কিনা, তা সময়ই বলবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বড় বাঁচা বেঁচে গেলেন হেইডেন

বড় বাঁচা বেঁচে গেলেন হেইডেন

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

খাদিজার বোলিং নৈপুণ্যে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

খাদিজার বোলিং নৈপুণ্যে পাকিস্তানকে হারালো বাংলাদেশ