টাইগারদের চেপে ধরা শন উইলিয়ামকে ফেরালেন দলপতি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৩ নভেম্বর ২০১৮
টাইগারদের চেপে ধরা শন উইলিয়ামকে ফেরালেন দলপতি

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারছে না জিম্বাবুয়ে। ইতোমধ্যে ৫ উইকেট তুলে নিয়ে সফরকারীদের চেপে ধরেছেন টাইগাররা। বিশেষ করে শেন উইলিয়ামসকে সাজঘরে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

শনিবার সকালে সিরিজের প্রথম টেস্ট টসে জিতে ব্যাটিং বেছে নেয় জিম্বাবুয়ে। তবে শুরুটা একেবারে খারাপ হয়নি ওয়ানডেতে ধবলধোলই হওয়া মাসাকাদজাদের। ১০ ওভারে কোনো উইকেট না হারিয়েই তুলে ফেলেন ৩৫ রান। ১১ তম ওভারের চতুর্থ বলে স্লগ সুইপ খেলতে গিয়ে পরাস্ত হন ব্রায়ান চ্যারি। এতে করে তাইজুলের বল গিয়ে তার মিডল স্ট্যাম্প ভেঙে দেয়। ১২ রান পর আবারও তাইজুলের আঘাত। এবার ৬ রান করা টেইলরকে শান্তর ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠালেন বাঁ-হাতি এই স্পিনার।

এরপর শন উইলিয়ামসকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক মাসাকাদজা। দলীয় ৮৫ রানে ভয়ংকর হয়ে উঠা হ্যামিল্টন মাসাকাদজাকে (৫২) সাজঘর পাঠান আবু জয়েদ রাহী। এরপর প্রতিরোধ গড়ে তোলেন জিম্বাবুয়ের মিডল অর্ডারের দুই তারকা শন উইলিয়ামস ও সিকান্দার রাজা। তবে তাদের সেই জুটি বড় হতে দিলেন না অভিষিক্ত নাজমুল ইসলাম অপু। দলীয় ১২৯ রানে রাজাকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন এই স্পিনার।

এখন পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২০৪ রান। সিকান্দার রাজার বিদায়ের পর দলের হাল ধরেন শন উইলিয়ামস ও পিটার মুর। দলের পক্ষে ৭২ রান যোগ করে এই জুটি। এরপরেই আঘাত হানেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শন উইলিয়ামসকে সাজঘরে ফেরান তিনি। ব্যক্তিগত ৮৮ রানের মাথায় মেহেদি মিরাজের হাতে তালুবন্দি হয়ে শতরান বঞ্চিত হয় শন উইলিয়ামস।

এখন পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২০৯  রান। প্রথম সেশনে ৩১ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ৮৫ রান কররেছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় সেশনেও ২ উইকেট হারিয়ে রান তোলেন কেবল ৬৪। 


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার মাঠে মুশফিককে জরিয়ে ধরলেন কিশোর ভক্ত!

এবার মাঠে মুশফিককে জরিয়ে ধরলেন কিশোর ভক্ত!

মোস্তাফিজের ফেরার ম্যাচে রাজশাহীর জয়

মোস্তাফিজের ফেরার ম্যাচে রাজশাহীর জয়

অবসরের ঘোষণা দিলেন রাজিন সালেহ

অবসরের ঘোষণা দিলেন রাজিন সালেহ

টেস্টে নাজমুল-আরিফুলের অভিষেক

টেস্টে নাজমুল-আরিফুলের অভিষেক