ভারতের সঙ্গে সিরিজ খেলতে আইসিসিতে পাকিস্তানের চিঠি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৫ এএম, ১০ নভেম্বর ২০১৮
ভারতের সঙ্গে সিরিজ খেলতে আইসিসিতে পাকিস্তানের চিঠি

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ক্রীড়াপ্রেমীরা আশায় বুক বেঁধে ভেবেছিলেন এবার হয়তো ভারত-পাকিস্তানেরর ক্রিকেটীয় সম্পর্কে উন্নতি হবে। কিন্তু সে গুড়ে বালি। 

ভারত-পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতা এখনও সমান তালে ক্রিকেটে প্রভাব বিস্তার করছে। এর আগে অবশ্য একাধিকবার পাক ক্রিকেট বোর্ডের তরফ থেকে ভারতের সঙ্গে সিরিজ চালু করার ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু বারবারই বেঁকে বসেছে ভারত। ফলে আইসিসির মঞ্চ ছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ক্রিকেট এখন আর দেখা যায় না। 

অতীতের মতো বর্তমানে আরও একবার ভারতের সঙ্গে সিরিজ খেলার ব্যাপারে উদ্যোগী হল পাকিস্তান। এবার তারা চিঠি পাঠাল আইসিসিতে। দ্বিপাক্ষিক সিরিজ চালুর ব্যাপারে এবার আইসিসির হস্তক্ষেপ চাইছে পাক ক্রিকেট বোর্ড।

পিসিবি'র চেয়ারম্যান এহসান মানি আইসিসির কাছে আবেদন জানিয়েছেন, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা যেন এই ব্যাপারটাকে এবার গুরুত্ব সহকারে দেখে। ভারত-পাক সিরিজ পুনরায় চালু করার ইস্যুতে আইসিসির সরাসরি হস্তক্ষেপ চেয়েছেন তিনি। 

পাকিস্তানের এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাত্কারে এহসান মানি বলেছেন, ''এর আগেও আইসিসির কর্তাদের সঙ্গে আমি কথা বলেছি। তবে সেটা ব্যক্তিগত স্তরে। বেসরকারি কথা হয়েছে একাধিকবার।

এখন আমি পিসিবির উচ্চপদে রয়েছি। ফলে দুই দেশের সিরিজ শুরুর ব্যাপারে আমাকে আরও সক্রিয় ভূমিকা নিতে হবে বলে মনে করেছি। তাই আইসিসির কাছে আমাদের এই আবেদন।

আইসিসি যেন সকল ক্রিকেটখেলিয়ে দেশের সঙ্গে আমাদের সিরিজ খেলা নিশ্চিত করে। এক্ষেত্রে নিয়ম সবার জন্য একই হবে বলে আশা রাখি।'' 


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে  জয় পেল পাকিস্তান

অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেল পাকিস্তান

নারী ক্রিকেট ক্লাবের পাশে দাঁড়ালেন সাকিব

নারী ক্রিকেট ক্লাবের পাশে দাঁড়ালেন সাকিব

জয়ে রাঙানো হলো না হেরাথের বিদায়

জয়ে রাঙানো হলো না হেরাথের বিদায়

বোর্ডের চুক্তি লঙ্ঘন করেছেন কোহলি!

বোর্ডের চুক্তি লঙ্ঘন করেছেন কোহলি!