অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেল পাকিস্তান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩০ এএম, ১০ নভেম্বর ২০১৮
অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে  জয় পেল পাকিস্তান

ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অবশেষে পরাজয়ের বৃত্ত ভাঙল পাকিস্তান। সর্বশেষ ১৩টি ওয়ানডে ম্যাচের মধ্যে ১২টিতেই জেতে নিউজিল্যান্ড, বাকি ম্যাচটি পরিত্যক্ত হয়। ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে নিউ জিল্যান্ডের এই জয় যাত্রার সূচনা হয় ২০১৪ সালের ১৭ ডিসেম্বর আবু ধাবিতে ৭ রানের জয় দিয়ে। সেই মাঠেই এবার নিউজিল্যান্ডকে রুখে দিল পাকিস্তান।  

প্রথমে শাহিন শাহ আফ্রিদির বোলিং দাপট আর পরে  টপ অর্ডারের দৃঢ়তায় ভালো শুরু পাওয়া পাকিস্তান দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের দেওয়া ২১০ রানের লক্ষ্য ৫৭ বল বাকি থাকতে ৬ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরলো।  
   
শেখ আবু জায়েদ স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে ৭৩ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। শুরুর ধাক্কা সামাল দিয়ে হেনরি নিকোলসের সঙ্গে ৭৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন টেইলর।

৩৩ রান করা নিকোলসকে ফিরিয়ে হাসান আলি জুটি ভাঙার পর প্রায় একার চেষ্টায় দলকে ২০৯ পর্যন্ত নিয়ে যান টেইলর। ১২০ বলে তিন চার ও ১ ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে  ইমাম-উল-হক ও ফখর জামানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভালো শুরু পায় পাকিস্তান। এশিয়ায় নিজের প্রথম পঞ্চাশ পাওয়া ফখর ১১ চারে ৮৮ বলে করেন ৮৮।

বাবর আজম ৫০ বলে করেন ৪৬ রান। শোয়েব মালিক ও সরফরাজ সাজঘরে ফেরেন দ্রুত। শাদাব খানকে সঙ্গে নিয়ে মোহাম্মদ হাফিজ চার মেরে দলকে জয় এনে দেন। অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান করেন ২৭ রান।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

হাফিজের অপমানে ক্ষুব্ধ পাকিস্তান

হাফিজের অপমানে ক্ষুব্ধ পাকিস্তান

নারী ক্রিকেট ক্লাবের পাশে দাঁড়ালেন সাকিব

নারী ক্রিকেট ক্লাবের পাশে দাঁড়ালেন সাকিব

জয়ে রাঙানো হলো না হেরাথের বিদায়

জয়ে রাঙানো হলো না হেরাথের বিদায়

তলানিতে থাকা জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

তলানিতে থাকা জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়