বাংলাদেশ সিরিজে উইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ পোথাস

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২০ নভেম্বর ২০১৮
বাংলাদেশ সিরিজে উইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ পোথাস

উইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ নিক পোথাস

ওয়েস্ট ইন্ডিজের কোচ স্টুয়ার্ট ল দায়িত্ব নিতে যাচ্ছেন ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের। তাই আসন্ন বাংলাদেশের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন ফিল্ডিং কোচ নিক পোথাস। 

গত সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগের সময় ল বলেছিলেন, ভারত ও বাংলাদেশ সফর দিয়ে শেষ করবেন দায়িত্ব। কিন্তু শেষ হলো ভারত সফর দিয়েই। সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ও সাবেক বাংলাদেশ কোচ ল দায়িত্ব নিতে যাচ্ছেন ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের।

তবে ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করা নতুন কিছু নয় পোথাসের জন্য। ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই উইকেটকিপার ব্যাটসম্যান। এরপর গত বছর গ্রাহাম ফোর্ড দায়িত্ব লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব ছাড়লে বেশ কিছুদিন ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে ছিলেন পোথাস।

দায়িত্ব পেয়ে পোথাস বললেন, ‘‘বাংলাদেশ সিরিজের চ্যালেঞ্জকে আমরা স্বাগত জানাচ্ছি। ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পালনের সুযোগ পাওয়া দারুণ সম্মানের। বাংলাদেশ সিরিজ খুব চ্যালেঞ্জিং হবে। তবে চ্যালেঞ্জটা নিতে আমরা মুখিয়ে আছি।”

 

এদিকে আসন্ন সিরিজ কে সামনে রেখে বিসিবি গত বাংলাদেশের ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং দলে জায়গা করে নিয়েছেন  তরুণ বাঁহাতি ওপেনার সাদমান ইসলম। আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরু হবে। ক্যারিবীয়দের বিপক্ষে মোট দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। 

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।

 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্দান্ত ব্যাটিং পরীক্ষা দিয়ে ডাক পেল সাদমান

দুর্দান্ত ব্যাটিং পরীক্ষা দিয়ে ডাক পেল সাদমান

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের আগেই উত্তাপ

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের আগেই উত্তাপ

ইমার্জিং এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে অনূর্ধ্ব-২৩

ইমার্জিং এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে অনূর্ধ্ব-২৩

প্রস্তুতি ম্যাচে সৌম্যর ব্যাটে রান

প্রস্তুতি ম্যাচে সৌম্যর ব্যাটে রান