নতুন কোচের অধীনে নেতৃত্বে বহাল মিতালি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮
নতুন কোচের অধীনে নেতৃত্বে বহাল মিতালি

ভারতীয় নারী ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির সাবেক ব্যাটসম্যান ডব্লিউ ভি রমন। গত বৃহস্পতিবার ভারতীয় মেয়েদের জাতীয় দলের কোচের পদে বসেছেন তিনি। তার একদিন পরই ঘোষণা করা হয়েছে নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় দল।

সিরিজ শুরু হবে নতুন বছরের শুরুতে। ঘোষিত দলে ভারতের ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বহাল রাখা হয়েছে অভিজ্ঞ তারকা মিতালি রাজকে। টি-২০ বিশ্বকাপের সময় কোচের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি।

নিউজিল্যান্ডে বিপক্ষে ভারতের প্রথম ওয়ানডে ম্যাচ ২৪ জানুয়ারি। খারাপ ফর্মের জন্য এ সফরের দলে সুযোগ পাননি বেদা কৃষ্ণমূর্তি। এছাড়া টি-২০ দলের নেতৃত্বে রয়েছেন হরমনপ্রীত কৌরই।

টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় ভারত। ওই ম্যাচে খেলানো হয়নি মিতালিকে। কোচ রমেশ পওয়ার ও অধিনায়ক হরমনপ্রীত বলছিলেন, দলের স্বার্থেই এ রকম সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যা মেনে নিতে পারেননি অভিজ্ঞ মিতালি। বোর্ডকে পাঠানো ই-মেইলে পওয়ারের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন। যা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত তার ইচ্ছেই অবশ্য পূরণ হয়েছে। পওয়ারকে সরিয়ে রামনকে দায়িত্ব দিয়েছে বোর্ড।

ভারতীয় মেয়েদের কোচের পদের দাবিদার ছিলেন মহেন্দ্র সিংহ ধোনিদের বিশ্বকাপ জেতানো গ্যারি কার্স্টেনও। কিন্তু তিনি আইপিএলে আরসিবি কোচের দায়িত্ব ছাড়তে রাজি হননি। তাই বোর্ডের নতুন গঠনতন্ত্রের স্বার্থসংঘাত সংক্রান্ত ঝামেলা এড়াতে রামনকেই বেছে নেওয়া হয়েছে।

বোর্ড সূত্রের দাবি, হরমনপ্রীত ও মিতালি নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি মিটিয়ে সবকিছু নতুনভাবে শুরু করার শপথ নিয়েছেন। শুক্রবার দল নির্বাচনী সভায় হাজির হয়েছিলেন মিতালি। হরমনপ্রীত অবশ্য অস্ট্রেলিয়ায় মেয়েদের বিগ ব্যাশে খেলতে ব্যস্ত থাকায় আসতে পারেননি। তিনি ভিডিয়ো কনফারেন্সে নিজের মতামত জানিয়ে দেন।

এদিকে, বেদার বদলে ওয়ানডে দলে এসেছেন মোনা মেশরাম। টি-২০ দলে এসেছেন শিখা পাণ্ডে। পেসার পূজা বস্ত্রকারের চোট থাকায়। আর টি-২০ দলে বেদার জায়গায় নেওয়া হয়েছে প্রিয়া পুনিয়াকে।

ভারতীয় ওয়ানডে দল
মিতালি রাজ (অধিনায়ক), পুনম রাউত, স্মৃতি মন্ধানা, জেমাইমা রদ্রিগেস, হরমনপ্রীত কৌর, দীপ্তি শর্মা, তানিয়া ভাটিয়া, মোনা মেশরাম, একতা বিস্ত, মানসী জোশী, দয়ালান হেমলতা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, ঝুলন গোস্বামী ও শিখা পান্ডে।

টি-২০ দল
হরমনপ্রীত (অধিনায়ক), স্মৃতি, মিতালি, দিপ্তী, জেমাইমা, অনুজা পাটিল, হেমলতা, মানসী, শিখা, তানিয়া, পুনম, একতা, অরুন্ধতী রেড্ডি, রাধা যাদব ও প্রিয়া পুনিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাট হাতে ঝড় তুললেন আশরাফুল

ব্যাট হাতে ঝড় তুললেন আশরাফুল

বিবিএল অভিষেকেই দুর্দান্ত নেপালের লামিচান

বিবিএল অভিষেকেই দুর্দান্ত নেপালের লামিচান

বাংলাদেশ ও উইন্ডিজকে আইসিসির জরিমানা

বাংলাদেশ ও উইন্ডিজকে আইসিসির জরিমানা

রক্ষণভাগের দুর্বলতা সত্ত্বেও এগিয়ে বার্সেলোনা

রক্ষণভাগের দুর্বলতা সত্ত্বেও এগিয়ে বার্সেলোনা