পান্ডের অশালীন মন্তব্য নিয়ে যা বললেন কোহলি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ১১ জানুয়ারি ২০১৯
পান্ডের অশালীন মন্তব্য নিয়ে যা বললেন কোহলি

ফাইল ছবি

সম্প্রতি বিখ্যাত টেলিভিশন শো ‘কফি উইথ করন' অতিথি হিসেবে যান ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডে। সেখানে তিনি কিছু অশালীন মন্তব্য করেন। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সামালোচনার ঝড়। অবশেষে এ বিষয়ে মুখ খুললেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

কোহলি বলেন 'ভারতীয় দলের পক্ষ থেকে যেকোনো অনুচিত মন্তব্য আমরা সমর্থন করবো না এবং এই দুই ক্রিকেটার নিজেদের ভুল বুঝতে পেরেছে। তাঁরা বুঝেছে এই বিষয়টির গভীরতা সম্পর্কে। অবশ্যই এটি যে কাউকে আঘাত করবে, তাঁরা নিশ্চয় বুঝতে পারবে যে বিষয়টি ঠিক ছিলো না মোটেই,'

তিনি আলো বলেন 'আমরা, অবশ্যই ভারতীয় দল হিসেবে এই ধরণের মানসিকতা সমর্থন করি না। আমি অবশ্যই বলবো ভারতীয় ক্রিকেট দল এবং অভিযুক্ত ক্রিকেটাররা অবশ্যই এই ধরণের অভিমত লালন করে না এবং এগুলো সম্পূর্ণ ব্যক্তিগত মতামত।'

সম্প্রতি বিখ্যাত টেলিভিশন শো ‘কফি উইথ করন' অতিথি হিসেবে যান হার্দিক পান্ডে ও লোকেশ রাহুল। ওই শোতে পান্ডে বলেন, বাবা মা‌‍‍'র সাথে আমি একবার একটি পার্টিতে গিয়েছিলাম। আমি পার্টিতে বাবা মাকে ওই মেয়েকে দেখাই। আমি কিভাবে একটি মেয়ের সাথে শারীরিক সম্পর্ক করেছিলাম তাও আমার বাবা মাকে বলেছিলাম।

এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সামালোচনার ঝড়। বিষয়টি বুঝতে পেরে পান্ডিয়া ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে ক্ষমা চান।

হার্দিক তাঁর ই‌স্টাগ্রাম পোস্টে লেখেন, ‘‘কফি উইথ করনে আমার মন্তব্যের জন্য আমি দুঃখিত। আমি যদি কাউকে কষ্ট দিয়ে থাকি তার জন্য ক্ষমা চাইছি। সত্যি কথা বলতে, শোতে চরিত্রের সঙ্গে আমি কিছুটা মিশে গিয়েছিলাম। আমি কোন ভাবেই কারো আবেগ বা সম্মানকে আঘাত করতে চাইনি।''

পরে পান্ডে বোর্ড থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় এবং নোটিশের ২৪ ঘণ্টার মধ্যে উত্তর দিতে বলা হয়। নোটিশের পর পান্ডে এর উত্তর পাঠান বোর্ডকে। তবে পান্ডে উত্তরে সন্তুষ্ট হয়নি বিসিসিআই প্রশাসক কমিটির চেয়ারম্যান (সিওএ) বিনোদ রাই। তিনি পান্ডে ও রাহুলের বিরুদ্ধে দুই ম্যাচ নিষিদ্ধের সুপারিশ করেছেন।

তাই ধারণা করা হচ্ছে পান্ডে ও রাহুল দুই ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। যদি তাদের দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়, তাহলে আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দুই ম্যাচ খেলতে পারবেন না এই দুই ভারতীয় ক্রিকেটার।

প্রসঙ্গত, চোট সারিয়ে হার্দিক পান্ডে ভারতীয় দলের সঙ্গে যোগ দিলেও অস্ট্রেলিয়ায় বিপক্ষে ম্যাচ খেলা হয়নি এখনও। ২৫ বছর বয়সী হার্দিক পান্ডে এখন পর্যন্ত ১১টি টেস্ট, ৪২টি ওয়ানডে ও ৩৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে তাঁর ভারতীয় দলে অভিষেক হয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিষিদ্ধ হতে পারেন পান্ডে ও রাহুল

নিষিদ্ধ হতে পারেন পান্ডে ও রাহুল

ক্ষমা চেয়েও পার পেলেন না পান্ডিয়া, বোর্ডের ‘শোকজ’

ক্ষমা চেয়েও পার পেলেন না পান্ডিয়া, বোর্ডের ‘শোকজ’

অশালীন মন্তব্য করে ক্ষমা চাইলেন হার্দিক পান্ডে

অশালীন মন্তব্য করে ক্ষমা চাইলেন হার্দিক পান্ডে

কোহলিদের প্রশংসায় পাকিস্তানের শীর্ষ ক্রিকেটাররা

কোহলিদের প্রশংসায় পাকিস্তানের শীর্ষ ক্রিকেটাররা