দল থেকেই বাদ শ্রীলঙ্কার অধিনায়ক

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩০ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯
দল থেকেই বাদ শ্রীলঙ্কার অধিনায়ক

ফাইল ছবি

অস্ট্রেলিয়ার সাথে বাজে ফর্মের কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে দল থেকেই বাদ পড়লেন দিনেশ চান্ডিমাল। তার পরিবর্তে শ্রীলঙ্কা দলের অধিনায়কত্ব করবেন দিমুথ করুনারত্নে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। করুনারত্নেকে অধিনায়ক করে ১৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে এসএলসি। এই স্কোয়াডের আটজন খেলোয়াড় সর্বোচ্চ পাঁচটি ও তার চেয়ে কম টেস্ট খেলেছেন। অস্ট্রেলিয়া সফরে থাকা দিলরুয়ান পেরেরা ও রোশন সিলভা এই দলে সুযোগ পাননি।

সদ্যই শেষ হওয়া অস্ট্রেলিয়া সফরে দুই টেস্টের চার ইনিংসে মাত্র ২৪ রান করেছেন চান্ডিমাল। তাই ফর্মহীনতার কারনে দল থেকে বাদ পড়লেন তিনি। ফর্মে ফিরতে ঘরোয়া আসরে তাকে অংশ নিতে বলেছে এসএলসির নির্বাচকরা। এ ব্যাপারে এসএলসির পক্ষ থেকে জানানো হয়, ‘ফর্মহীনতার কারনে চান্ডিমালকে দক্ষিণ আফ্রিকা সফরে বিবেচনা করা হয়নি। ঘরোয়া আসরে খেলে নিজের ফর্ম দ্রুতই সে ফিরে পাবে বলে আমরা আশাবাদি। করুনারত্নের নেতৃত্ব এই দলটি বেশ তারুণ্য নির্ভর। আশা করি, আসন্ন সফরে দল ভালো ফল করবে।’

২০১৬ সালের মে মাসের পর আবারো টেস্ট দলে ফিরলেন অলরাউন্ডার সিরিবর্ধনে। এখন পর্যন্ত ৫টি টেস্টে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯৮ রান ও বল হাতে ১১ উইকেট নেন তিনি। সম্প্রতি আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রথম শ্রেনির ক্রিকেটে অপরাজিত ১১১ রানের ইনিংস খেলেন সিরিওয়ার্ধনে।

দলে তিন নতুন মুখ ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো, পেসার মোহাম্মদ সিরাজ ও স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া। ২৬ বছর বয়সী ফার্নান্দো ৬১টি প্রথম শ্রেনির ম্যাচে ১১টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৮০১ রান করেছেন। ১৬টি প্রথম শ্রেনির ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন ২৩ বছর বয়সী সিরাজ বল হাতে নিয়েছেন ৩৫ উইকেট। ২২ বছর বয়সী এম্বুলদেনিয়া ২১ ম্যাচে ১২৫ উইকেট নিয়েছেন।
১৩ ফেব্রুয়ারি থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

দুই টেস্টের জন্য শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), নিরোশান ডিকবেলা (সহ-অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল সিলভা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, মালিন্দা সিরিবর্ধনে, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, চামিকা ফার্নান্দো, মোহাম্মদ সিরাজ, লক্ষণ সান্দাকান ও লাসিথ এম্বুলদেনিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কান অধিনায়ক মালিঙ্গা

নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কান অধিনায়ক মালিঙ্গা

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার সামনে রানের পাহাড়

শ্রীলঙ্কার সামনে রানের পাহাড়

হাথুরুসিংহের ক্ষমতা কমালো শ্রীলঙ্কা

হাথুরুসিংহের ক্ষমতা কমালো শ্রীলঙ্কা