স্মিথ, ওয়ার্নারকে নিয়ে বিশ্বকাপ জিততে পারে অস্ট্রেলিয়া : শেন ওয়ার্ন

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৫:২১ পিএম, ০৬ মার্চ ২০১৯
স্মিথ, ওয়ার্নারকে নিয়ে বিশ্বকাপ জিততে পারে অস্ট্রেলিয়া : শেন ওয়ার্ন

ফাইল ছবি

টেস্ট কিংবদন্তী শেন ওয়ার্ন বলেছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞা তাদেরকে আরো বেশি ক্ষুধার্ত করে তুলেছে এবং তাদের প্রত্যাবর্তণ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার গৌরবকে জাগিয়ে তুলতে পারে।

গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারীর দায়ে এ জুটিকে এক বছরের নিষেধাজ্ঞা দেয়া হয়। এ মাসের শেষ দিকে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপ শিরোপা অক্ষুন্ন রাখতে তারা পুনরায় জাতীয় দলে ফিরছেন বলে ব্যপকভাবে ধারনা করা হচ্ছে।

উভয় খেলোয়াড়ই সম্প্রতি কনুইর অস্ত্রোপচার করিয়েছেন এবং বিশ্ব পর্যায়ে ফিরে বিশেষ করে ইংল্যান্ডের নিশ্চিত বিরুদ্ধ পরিবেশে তারা কেমন করবে সে বিষয়ে নিশ্চিত নন ওয়ার্ন।
তবে তারা আগের মতই ভাল করবে এবং বিরতির পর এ জুটির দক্ষতা থেকে দলকে উপকৃত করবে তাতে কোন সন্দেহ নেই ওয়ার্নের। নিজের অভিজ্ঞতা থেকে বলছেন এ স্পিন কিংবদন্তী।

নিষিদ্ধ ঘোষিত মাদক গ্রহণের দায়ে ২০০৩ সালে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ওয়ার্ন।
অনেকেই তাকে বিদায় নিতে বলেছিলেন তাবে তিনি দ্রুতই ঘুরে দাঁড়ান এবং অস্ট্রেলিয়া দলের হয়ে বেশ কয়েক বছর সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন এবং উপভোগ করেছেন।

ফক্স স্পোর্টসকে ওয়ার্ন বলেন, ‘কখনো কখনো জোর করে কিছু বন্ধ করতে হয়, যেমনটা আমি করেছি। ১২ মাস আমাকে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে- যার অর্থ সত্যিকারার্থেই আপনি সতেজ হবেন।’
‘আপনি মানসিকভাবে সতেজ থাকবেন, আপনি পুনরায় ক্ষুধার্ত বোধ করবেন এবং অনুধাবন করতে পারবেন ক্রিকেট আপনার কাছে কতটা গুরুত্বপুর্ন।’

ওয়ার্ন বলেন পুনরায় খেলতে নামার সময় উভয় খেলোয়াড়েরই ‘নিজদের প্রমানের লক্ষ্য থাকবে।’
সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে দল ভাল না করলেও তিনি বলেন, ‘যে কারণেই আমি মনে করি অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিততে পারে।’

ওয়ার্ন আরো বলেন, ‘তারা সরাসরি খেলতে নামবে, ক্ষুধার্ত থাকবে। প্রথম প্রথম কয়েক ম্যাচে তারা কিছুটা নার্ভাস থাকবে তবে সেটা তাদের জন্য ভাল হবে, তারা এক্সাইটেড থাকবে এবং আমি চাইব তারা সময়ের মতই ভাল খেলুক।’

অস্ট্রেলিয়া দলের নতুন সহকারী ব্যাটিং কোচ রিকি পন্টিংও সম্প্রতি একই মত প্রকাশ করেছেন।
বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্মিথ-ওয়ার্নার দুজনই আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) খেলবেন বলে ধারনা করা হচ্ছে।

লিগামেন্ট সমস্যায় পড়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগ(বিপিএল) টি-২০ ক্রিকটে টুর্নামেন্টে থেকে ছিটকে পড়ার পর গত জানুয়ারীতে অস্ত্রোপচার করা স্মিথ গত সপ্তাহে নেট অনুশীলনে ফিরেছেন। একই টর্নামেন্টে ইনজুরি সমস্যা পড়েন ওয়ার্নার । তবে তার ইনজুরি তুলনামুলক কম গুরুত্বপুর্ন। সুস্থ হয়ে ওঠা এ ব্যাটসম্যান চলতি সপ্তাহে নিজের ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েলিংটনে প্রথম দিনের প্রস্তুতি সারলো টাইগাররা

ওয়েলিংটনে প্রথম দিনের প্রস্তুতি সারলো টাইগাররা

আর্জেন্টিনার হয়ে খেলতে মেসির একগাদা শর্ত

আর্জেন্টিনার হয়ে খেলতে মেসির একগাদা শর্ত

বিশ্বের দ্বিতীয় দল হিসেবে ওয়ানডেতে ৫শ’ তম জয় ভারতের

বিশ্বের দ্বিতীয় দল হিসেবে ওয়ানডেতে ৫শ’ তম জয় ভারতের

আইসিসিকে ভারতের হুমকি

আইসিসিকে ভারতের হুমকি